অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদের দ্বিতীয় দিনের মধ্যে কোরবানি সম্পন্ন করার আহ্বান জানালেন মেয়র তাপস


ঈদের দ্বিতীয় দিনের মধ্যে কোরবানি সম্পন্ন করার আহ্বান জানালেন মেয়র তাপস
ঈদের দ্বিতীয় দিনের মধ্যে কোরবানি সম্পন্ন করার আহ্বান জানালেন মেয়র তাপস

ঈদের দ্বিতীয় দিনের মধ্যে কোরবানি সম্পন্নের আহ্বান জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র তাপস বলেন, “আমরা লক্ষ্য করি যে, অনেকেই ঈদের তৃতীয় দিনে পশু কোরবানি করে থাকেন। আমরা বিনীতভাবে নিবেদন করছি, তৃতীয় দিনের অপেক্ষায় যাতে কেউ না থাকেন। ঈদের দ্বিতীয় দিনের মধ্যেই যেন সকলেই কোরবানি সম্পন্ন করেন। কারণ বর্জ্য অপসারণে আমরা একটানা ৭২ ঘণ্টা কাজ করব। কর্মীদেরও বিশ্রাম প্রয়োজন রয়েছে, ঈদের ছুটির প্রয়োজন রয়েছে।”

শনিবার (৯ জুলাই) দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত আয়োজনের প্রস্তুতি-কার্যক্রম পরিদর্শন শেষে ঢাকাবাসীর প্রতি এই আহ্বান জানান মেয়র তাপস।

কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে বরাবরের মতোই এবারও বিশাল কর্মযজ্ঞ গ্রহণ করা হয়েছে বলে জানান ব্যারিস্টার তাপস। তিনি বলেন, “কোরবানির পশুর বর্জ্য এবং হাটের বর্জ্য; সবমিলিয়ে আমরা বিশাল এক কর্মযজ্ঞে লিপ্ত থাকি। সেই প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি।”

দক্ষিণ সিটির মেয়র বলেন, “আজ (৯ জুলাই) রাত ১১টা থেকে হাটের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হবে। আগামীকাল (১০ জুলাই) কোরবানির পর, দুপুর ২টা থেকে আমরা কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করব। আমরা আশাবাদী, পূর্বের ন্যায় এবারও সকল বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করতে সক্ষম হবো।”

মেয়র তাপস বলেন, “জাতীয় ঈদগাহে প্রধান ঈদ জামাত আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং আগামীকাল সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে; এখানে একসাথে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাতে অংশ নিতে পারবেন।”

এ সময় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকাবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানান এবং স্বাস্থ্যবিধি মেনে, জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের অনুরোধ করেন।

XS
SM
MD
LG