অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পাঁচ আবাসিক হলে প্রীতিভোজ অনুষ্ঠিত


বাংলাদেশের সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রশাসনের আয়োজনে, শিক্ষার্থীদের জন্য পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ জুলাই) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে এই প্রীতিভোজের আয়োজন করা হয়।

ঈদের ছুটিতে হলে অবস্থানরত সকল ধর্মানুসারী শিক্ষার্থীদের জন্য এই প্রীতিভোজের আয়োজন। প্রীতিভোজে শাবিপ্রবির ৫টি আবাসিক হলের অন্তর্গত শিক্ষার্থী, স্টাফ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অংশগ্রহণ করে।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অমিত সাহা বলেন, “বাড়ি ছেড়ে ক্যাম্পাসে আমার প্রথম ঈদ উদযাপন। পবিত্র ঈদের দিনে প্রশাসনের এই আয়োজন আমাদের জন্য আনন্দঘন ছিল। এছাড়াও, আমাদের প্রতি শিক্ষকদের আন্তরিকতায়, মনেই হযনি, আমরা পরিবারের বাইরে আছি। আমি ধন্যবাদ দিতে চাই শাবিপ্রবি প্রশাসনকে, এতো সুন্দর আয়োজনের জন্য।”

প্রথম ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থী জান্নাতুল নাঈম নিশাত জানান, “পবিত্র ঈদুল আজহায় বিভিন্ন কারণে অনেকেই আমরা বাড়িতে যেতে পারিনি। অনেকের বাড়ি দূরে। এছাড়া, ঈদের পরপরই আমাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে। ক্যাম্পাসে এই আমার প্রথম ঈদ। আমরা যারা বাড়িতে যেতে পারিনি, তাদের মন খারাপ থাকা স্বাভাবিক। এই মন খারাপের মাঝেও, পাঁচ হলের শিক্ষার্থীদের জন্য প্রীতিভোজের আয়োজন নিঃসন্দেহে প্রশংসনীয়।”

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ ও নির্দেশনা বিষয়ক পরিচালক অধ্যাপক আমিনা পারভীন বলেন, “বিশ্ববিদ্যালয় বন্ধের আগেই আমরা প্রতিটি হল প্রাধ্যক্ষ ও প্রক্টরিয়াল বডির সাথে মিটিং করি। ঈদের ছুটিতে আবাসিক হলগুলো খোলা থাকবে এই বিষয়টি মাথায় রেখেই, শিক্ষার্থীদের জন্য এই প্রীতিভোজের আয়োজন। শিক্ষার্থীরা বিভিন্ন কারণে ঈদের ছুটিতে বাড়ি যেতে পারেনি। এই আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহণ, পারিবারিক ঈদ আনন্দ ভাগ করে নেয়ার মত একটা সুযোগ হয়েছে। শিক্ষার্থীরা আনন্দের সাথে এই আয়োজন উপভোগ করেছে।”

XS
SM
MD
LG