অ্যাকসেসিবিলিটি লিংক

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম ইকবাল


তামিম ইকবাল

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। শনিবার (১৬ জুলাই) রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের কয়েক মিনিট পরই নিজের ফেসবুক পেজে এই ঘোষণা দেন তিনি।

পোস্টে তামিম লিখেছেন, “আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।”

চলতি বছরের জানুয়ারিতে এই সংস্করণ থেকে ছয় মাসের বিরতি নিয়েছিলেন তামিম। এরপর থেকেই এই সংস্করণে তার ভবিষ্যৎ নিয়ে আলোচনা চলছিল। বিরতি নেয়ার সময় তামিম বলেছিলেন যে, তিনি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না।

২০২০ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি খেলেছেন এই ব্যাটসম্যান। পরে তিনি সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন।

বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেয়ার সময় তামিম বলেছিলেন, “তরুণ খেলোয়াড়েরা অনেক দিন ধরে ভালো খেলছে। তারা এই সংস্করণে আরও সুযোগ পাওয়ার যোগ্য।”

বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ঘরোয়া ক্রিকেটে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন। যদিও তিনি এ বিষয়ে কিছু বলেননি।

টি-টোয়েন্টি সংস্করণে তামিম ইকবাল টাইগার টিমের হয়ে ৭৮টি ম্যাচে একটি শতক ও সাতটি অর্ধশতকসহ ১৭৫৮ রান করেছেন। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতে ওমানের বিপক্ষে তামিম অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছিলেন। যা এই সংস্করণে বাংলাদেশি ব্যাটসম্যানের একমাত্র শতক।

XS
SM
MD
LG