অ্যাকসেসিবিলিটি লিংক

মাগুরায় নির্যাতনে পরিবহন শ্রমিকের মৃত্যু: পাঁচ পুলিশের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ আদালতের


বাংলাদেশের মাগুরায় পুলিশের নির্যাতনে এক পরিবহন শ্রমিকের মৃত্যুর ঘটনা তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি পাঁচ পুলিশের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেয়া হয়।

সোমবার (১৮ জুলাই) দুপুরে নিহত আব্দুস সালামের স্ত্রী যমুনা বেগম আদালতে আবেদন করলে, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সব্যসাচী এই আদেশ দেন। তিনি বাদীর অভিযোগ বিবেচনা করে এফআইআর নির্দেশ দেন এবং পিবিআইকে বিষয়টি তদন্ত করতে বলেন।

মামলায় অভিযুক্ত ব্যক্তিরা হলেন; নাকোল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এস আই) জামাল, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সিরাজ মোল্লা, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জসিম ও পুলিশ ভ্যানচালক নাজমুল।

মামলার অভিযোগে বলা হয়, শনিবার (১৬ জুলাই) এক ব্যক্তির মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে, শ্রীপুর উপজেলার ওয়াপদা টিকিট কাউন্টারের কর্মী আব্দুস সালামকে (৪৫) মারধর করে অভিযুক্ত ব্যক্তিরা।এর পর, সালাম অজ্ঞান হয়ে পড়লে পুলিশ তাকে প্রথমে নাকোল ক্যাম্পে নিয়ে যায়। পরে সালামকে মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নিহত সালামের স্বজন ও ওয়াপদা বাসস্ট্যান্ড এলাকায় শ্রমিকরা এসআই জামালের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে প্রায় এক ঘণ্টা মাগুরা-ফরিদপুর সড়ক অবরোধ করে রাখে।

মাগুরার পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, “ঐ দিনই এসআই জামালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া, নিহত ব্যক্তির পরিবার শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।”

XS
SM
MD
LG