অ্যাকসেসিবিলিটি লিংক

কুষ্টিয়ায় সাংবাদিক হত্যাকাণ্ড: আরেক যুবক গ্রেপ্তার, মোট গ্রেপ্তার তিন


সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ইমরান শেখ ইমন
সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ইমরান শেখ ইমন

বাংলাদেশের কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২০ জুলাই) রাতে শহরের রাজারহাট মোড় এলাকা থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে। শুক্রবার (২২ জুলাই) বিকাল ৪টায় কুষ্টিয়ার পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. খাইরুল আলম।

গ্রেপ্তার ইমরান শেখ ইমন (৩২) শহরের কোর্টপাড়া এলাকার শামসুল আলম সামুর ছেলে এবং কুষ্টিয়া শহর যুবলীগের সাবেক আহ্বায়ক কমিটির নেতা ছিলেন। তার বিরুদ্ধে জেলা ও জেলার বাইরে অস্ত্র, মাদক, চুরি ও মারামারির চারটি মামলা চলমান রয়েছে। এর আগেও ইমন আগ্নেয়াস্ত্র ও ফেনসিডিলসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিল।

পুলিশ সুপার বলেন, “গ্রেপ্তার ইমন সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। এর আগে গ্রেপ্তার হওয়া কাজী সোহান ও খন্দকার আশিকুর রহমান জুয়েলও এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।”

এর আগে, গত ১৫ জুলাই শুক্রবার এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার মৃত হামিদ মোল্লার ছেলে কাজী সোহান শরিফ (৪০) ও একই এলাকার মৃত খন্দকার হারুন উর রশিদের ছেলে খন্দকার আশিকুর রহমান জুয়েলকে (৩৫) গ্রেপ্তার করা হয়। তারা এখন কারাগারে রয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত পুলিশ তিনজনকে গ্রেপ্তার করলো।

উল্লেখ্য, গত ৩ জুলাই রবিবার রাত ৯টার দিকে সাংবাদিক রুবেল কুষ্টিয়া শহরের বাবর আলী গেটসংলগ্ন নিজ পত্রিকা অফিসে কাজ করছিলেন। এ সময় মোবাইলে একটি কল পেয়ে তিনি অফিস থেকে দ্রুত বের হয়ে এনএস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তার ব্যবহৃত তিনটি মোবাইল ফোনই বন্ধ পাওয়া যাচ্ছিল। এ ব্যাপারে সাংবাদিক রুবেলের ছোট ভাই মাহাবুব (৩ জুলাই) ঐ দিন রাতেই কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

চার দিন পর (৭ জুলাই) দুপুরে, কুষ্টিয়ার কুমারখালীর নির্মাণাধীন যদুবয়রা সংযোগ স্থলে, শহীদ গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পাবনা নৌ-পুলিশ।

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও স্থানীয় পত্রিকা ‘দৈনিক কুষ্টিয়া’র খবরের ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক ‘আমাদের নতুন সময়’-এর কুষ্টিয়া প্রতিনিধি ছিলেন।

মরদেহ উদ্ধারের পরের দিন, ৮ জুলাই হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

XS
SM
MD
LG