অ্যাকসেসিবিলিটি লিংক

খাদ্যের অপচয় রোধে সতর্ক থাকতে হবে: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার


চট্টগ্রামের হালিশহর সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যের অপচয় রোধে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, “চাল চিকন করতে গিয়ে ছাটাই করে চালের অপচয় করা হচ্ছে। এতে পুষ্টিমানও কমে যাচ্ছে। জনসাধারণকে পুষ্টি সমৃদ্ধ চাল খাওয়ার পাশাপাশি খাদ্যের অপচয় রোধে সতর্ক থাকতে হবে।”

শনিবার (২৩ জুলাই) দুপুরে চট্টগ্রামের হালিশহর সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায়, এ কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশ হয়েছে। এখন মঙ্গা নেই। আমরা এখন পুষ্টি নিরাপত্তা নিয়ে কাজ করছি।”

সরকারি খাদ্য গুদামে চুক্তি করেও যারা চাল সরবরাহ করেনি, তাদের কমপক্ষে এক বছর কারাবাস হওয়া উচিত বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বলেন, “তাদের সঙ্গে সরকার আবার চুক্তি করবে। এরপরও যদি তারা সরকারি গুদামে চাল না দেয়, তাহলে ধান চালের ব্যবসা তাদের জন্য কঠিন হয়ে যাবে। সরকারকে চাল দিয়ে সাহায্য করা মিল মালিক; আর না দিয়ে অসহযোগিতা করা মিল মালিকদের এক কাতারে মূল্যায়ন করতে চাই না।”

মতবিনিময় সভায় চট্টগ্রাম সিএসডির কর্মকর্তা, চালকল মালিক সমিতির নেতা ও শ্রমিক সমিতির নেতারা অংশ নেন।

XS
SM
MD
LG