অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে হেনস্তা: গ্রেপ্তারদের সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাঁচ জন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাঁচ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাঁচ জনের সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. আজিম,নৃ-বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নুরুল আবছার বাবু, হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা এবং সাইফুল ইসলাম।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন সবুজ বলেন, “যৌন হয়রানির মামলায় গ্রেপ্তার পাঁচ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সাত দিনের রিমান্ড চেয়েছে। আদালতের নির্দেশ পেলে আমরা তাদের জিজ্ঞাসাবাদ করব।”

গত ১৭ জুলাই রাত ১০টার দিকে এক ছাত্রী তার বন্ধুর সঙ্গে ক্যাম্পাসের প্রীতিলতা হল থেকে বোটানিক্যাল গার্ডেনে যাওয়ার সময়, পাঁচ যুবক তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। ঘটনাটি ভিডিওতে ধারণ করে এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। পরে ঐ দুই শিক্ষার্থীর মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায় তারা।

ঘটনার শিকার ছাত্রী প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেয়ার পর, তদন্তে জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এছাড়া, এ ঘটনায় পাঁচজনকে অভিযুক্ত করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

এদিকে, গত ১৯ জুলাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রীদের রাত ১০টার আগে আবাসিক হলে প্রবেশের সময়সীমা বেধে দেয়ার পর, ঐ সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। নির্যাতনের শিকার ঐ ছাত্রীকে হেন্তাকারীদের বিচারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে প্রতিদিন।

XS
SM
MD
LG