অ্যাকসেসিবিলিটি লিংক

শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


শেখ হাসিনা
শেখ হাসিনা

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অসামান্য অবদানের জন্য, সাতটি বিভাগে ৯ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানকে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৫ আগস্ট) রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে যোগ দেন।

শেখ হাসিনার পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রবীণ ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ আজীবন সম্মাননা পেয়েছেন। আর, ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে লিটন কুমার দাস (ক্রিকেট), আব্দুল্লাহ হেল বাকী (শ্যুটিং) ও মোল্লা সাবিরা সুলতানা (ভারোত্তোলন) পুরস্কার পেয়েছেন। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পেয়েছেন দিয়া সিদ্দিক (তীরন্দাজ) ও মোহাম্মদ শরিফুল ইসলাম (ক্রিকেট)।

ক্রীড়া সংগঠক বিভাগে সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম, ক্রীড়া সাংবাদিকতা বিভাগে কাশীনাথ বশক, ক্রীড়া সংস্থা/ফেডারেশন/ক্রীড়া সংস্থা বিভাগে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও স্পোর্টস স্পন্সর বিভাগে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে পুরস্কার দেয়া হয়েছে।

প্রত্যকে পুরস্কারপ্রাপ্ত এক লাখ টাকা, ক্রেস্ট ও সনদ পেয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে, ২০২১ সালে এ পুরস্কার প্রবর্তন করে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

XS
SM
MD
LG