অ্যাকসেসিবিলিটি লিংক

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার


চট্টগ্রামে গণপরিবহন বাস

বাংলাদেশে সকল প্রকার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, চট্টগ্রামে বাসসহ গণপরিবহন বন্ধ রাখার যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তা প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক সমিতি।

শনিবার(৬ আগস্ট) বেলা ৩টার দিকে এ কথা জানান, চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন। তিনি বলেন, “সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে, আমরা চট্টগ্রামের সকল বাস চালকদের অনুরোধ করেছি গাড়ি নিয়ে রাস্তায় নামার জন্য।”

“বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এরপর আমরা পরবর্তী সিদ্ধান্তে যাবো;” জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি।

এর আগে, শুক্রবার (৫ আগস্ট) রাতে হঠাৎ করেই সব ধরনের জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর,গণপরিবহনের ভাড়া পুনঃনির্ধারণ না হওয়ায়, শনিবার থেকে নগরে বাস না চালানোর ঘোষণা দিয়েছিল বাস মালিকদের সংগঠন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন তখন জানিয়েছিলেন, “জ্বালানি তেলের দাম বাড়িয়ে দেয়ার কারণে, পেট্রোল পাম্পগুলো তেল দেয়নি। এত দাম দিয়ে জ্বালানি কিনে একই ভাড়ায় আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব না।”

শনিবার সকালে বাসসহ সকল প্রকার গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়ে চট্টগ্রামের মানুষ।

XS
SM
MD
LG