অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার উত্তরায় গার্ডার দুর্ঘটনা: তদন্তের পর শাস্তির আশ্বাস চীনা রাষ্ট্রদূতের


গার্ডারের নিচে চাপা পড়া প্রাইভেটকার

বাংলাদেশের রাজধানী ঢাকার উত্তরায়, বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নিতে কোনো আপত্তি নেই বলে আশ্বস্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরীর সঙ্গে সাক্ষাতকালে চীনের রাষ্ট্রদূত এ কথা বলেন।

রাষ্ট্রদূত লি জিমিং, বিআরটি প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন বলে, পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

লি জিমিং বলেন, “ঢাকা বিআরটি প্রকল্পের ঠিকাদার প্রতিষ্ঠানের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল কোম্পানির পক্ষে তদন্ত করতে চীন থেকে বাংলাদেশে এসেছে। প্রতিনিধিদল সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ গঠিত তদন্ত কমিটিকে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।”

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ গঠিত কমিটিকে, আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে সচিব জানান। প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী, কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য গত সোমবার, বিআরটি (বাস র‌্যাপিড ট্রানজিট) প্রকল্পের গার্ডারটি উত্তরার জসিমউদ্দিন রোডের কাছে একটি গাড়ির ওপর খসে পড়লে শিশুসহ পাঁচজন নিহত হন।

একই দিন দুর্ঘটনার তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। কমিটির প্রধান করা হয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আক্তারকে।

XS
SM
MD
LG