অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের পরামর্শক হলেন সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীরাম


ফাইল ছবি-অস্ট্রেলিয়ার স্পিন বোলিং মেন্টর, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম, মুম্বাইয়ের ব্র্যাবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে প্রশিক্ষণের সময় বল ছুঁড়ে মারছেন.১৫ ফেব্রুয়ারি ২০১৭। (ছবি-এএফপি/ইন্দ্রনিল মুখার্জি)

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টি-টোয়েন্টি দলের নতুন পরামর্শক হিসেবে সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরামকে নিয়োগ দিয়েছে। আগামী ২৭শে আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের আগে টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে যোগ দেবেন তিনি।

শুক্রবার (১৯ আগস্ট) বিসিবির সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে কাজ করবেন শ্রীধরন।

নাজমুল হাসান বলেন, “ঘরোয়া পরিসরে বেশ কয়েকটি দলকে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে শ্রীধরনের। বাংলাদেশ দলের সঙ্গে তার যোগ দেয়া নিয়ে আলোচনা করতে, চলতি সপ্তাহে ঢাকায় আসছেন শ্রীধরন। তিনি শুধু টি-টোয়েন্টির টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে আসছেন। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করবেন। হাই-গ্রেডের টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।”

তামিলনাড়ুতে জন্ম নেয়া এই ক্রিকেটার ভারতের হয়ে মাত্র আটটি ওয়ানডে খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি ৩২টি সেঞ্চুরি এবং মোট ৯ হাজার ৫৩৯ রান করেছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কিংস ইলেভেন পাঞ্জাবের মতো দলকে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে শ্রীধরনের। অস্ট্রেলিয়ার স্পিন-বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

এশিয়া কাপে বাংলাদেশ দলের প্রধান কোচের ভূমিকায় কে থাকবেন তা এখনও নিশ্চিত নয়। এ প্রসঙ্গে নাজমুল হাসান বলেন, “এই আসরের জন্য তারা এখনও প্রধান কোচ চূড়ান্ত করতে পারেননি। আগামী ২২শে আগস্ট আমরা সব সিদ্ধান্ত নেব। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোচ থাকবেন ডমিঙ্গো। তবে এশিয়া কাপে কে কোচ হবেন, তা এখনও চূড়ান্ত হয়নি।”

বিসিবি এমন একজন কোচ নিয়োগ করতে চেয়েছিল যার পাওয়ার হিট করার ক্ষমতার উন্নতিতে বিশেষত্ব রয়েছে। তবে, বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, আপাতত এই ভূমিকা পালন করবেন জেমি সিডন্স।

এশিয়া কাপ ২০২২ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। এই আসরের প্রথম পর্বে বাংলাদেশ খেলবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে। সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।

XS
SM
MD
LG