অ্যাকসেসিবিলিটি লিংক

দুর্নীতি দমন কমিশনের মামলায় জামিন পেলেন সাবেক যুবলীগ নেতা সম্রাট


ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। (ফাইল ছবি)
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। (ফাইল ছবি)

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অসুস্থতা বিবেচনায় দশ হাজার টাকা মুচলেকায় জামিন অনুমোদন করেছেন আদালত।

সোমবার (২২ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন অনুমোদন করেন।

আদালত জামিনের শর্ত হিসেবে তার পার্সপোর্ট জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিদেশ যেতে হলে আদালতের অনুমতি নেয়ার আদেশ দিয়েছেন। সম্রাটের বিরুদ্ধে করা চার মামলায়, আগে থেকেই তিনি তিন মামলায় জামিনে রয়েছেন। ফলে, তার মুক্তিতে কোনো বাধা নেই।

সোমবার সকালে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে আদালতে হাজির করা হয়।এরপর অসুস্থ বিবেচনায় সম্রাটের জামিন চান তার আইনজীবী এহসানুল হক সমাজী। অপরদিকে, দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন অনুমোদন করেন।

উল্লেখ্য, বাংলাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ঐ বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুদকের করা মামলায় দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

XS
SM
MD
LG