অ্যাকসেসিবিলিটি লিংক

ভিডিওচিত্র ছড়িয়ে পড়ার পর ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর মাদক পরীক্ষা, ফলাফল নেগেটিভ


ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন তার পার্টি করার ভিডিওগুলি সামাজিক মাধ্যমে ফাঁস হওয়ার পর ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে এক সংবাদ সম্মেলনে অংশ নিচ্ছেন। ১৯ আগস্ট ২০২২।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন-এর মাদক পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী তার বন্ধুদের সাথে তার পার্টিতে রয়েছেন, এমন একটি ভিডিওচিত্র ছড়িয়ে পড়লে, তিনি এই মাদক পরীক্ষা করান। প্রধানমন্ত্রীর দফতর সোমবার এ তথ্য জানায়।

গত সপ্তাহে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে, ৩৬ বছর বয়সী মারিনকে ফিনল্যান্ডের কিছু সেলিব্রিটির সাথে একটি পার্টিতে দেখা যায়। এরপর দ্রুত ফিনল্যান্ড ও বিদেশের বিভিন্ন গণমাধ্যমও ভিডিওগুলো প্রকাশ করে। বৃহস্পতিবার মারিন বলেন যে, ব্যক্তিগত পার্টিতে তার নাচানাচির ভিডিও অনলাইনে প্রকাশিত হওয়ায় তিনি মর্মাহত, কারণ সেগুলো শুধু তার বন্ধু-বান্ধবদের দেখার জন্যই ধারণ করা হয়েছিল।

শুক্রবার তিনি একটি মাদক পরীক্ষা করাতে রাজি হন। তিনি বলেন যে, তিনি কখনোও মাদক নেননি এবং ঐ পার্টিতে উপস্থিত অন্য কাউকে তিনি মাদক গ্রহণ করতেও দেখেননি। ২০১৯ সালের ডিসেম্বরে মারিন বিশ্বের সর্বকনিষ্ঠ ক্ষমতাসীন সরকার প্রধান হন।

সোশ্যাল ডেমোক্রেট দলের নেতা মারিন এও বলেন যে, ঐ শনিবারের আলোচিত রাতে তার দাপ্তরিক দায়িত্ব পালনের সক্ষমতা অক্ষুন্ন ছিল এবং তার কাজ করার প্রয়োজন পড়লে তিনি ঐ অনুষ্ঠান ত্যাগ করে চলে যেতেন।

ফিনল্যান্ডের অনেক মানুষ মারিন এর পক্ষে সমর্থন জানান, আবার অনেকেই তার বিবেচনাবোধ নিয়ে প্রশ্ন তুলেছেন।

XS
SM
MD
LG