অ্যাকসেসিবিলিটি লিংক

পল্টনে ইলেকট্রনিক্স গুদামের আগুন নিয়ন্ত্রণে


ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তর দিচ্ছেন।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তর দিচ্ছেন।

ঢাকার পল্টনে একটি ইলেকট্রনিক্স গুদামের আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাগা এই আগুন প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সাড়ে ৮টার দিকে নিয়ন্ত্রণে আনা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত অগ্নিকাণ্ডে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিজয়নগরের ৭১ নম্বর হোটেলের পাশে একটি দোতলা ভবনে স্থাপিত হামিম ইলেক্ট্রনিক্সের টিনশেড গুদামে আগুনের সূত্রপাত হয় বলে জানান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার।

তিনি বলেন, সিদ্দিক বাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৩টি ইউনিটের দমকলকর্মী আগুন নেভানোর কাজে নিয়োজিত রয়েছেন। তারা রাত ৮টা ২৭ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে পুরোপুরি আগুন নিভতে আরও সময় লাগবে।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে জানান শাহজাহান।

ঢাকা বিভাগের ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ পরিচালক দিল মনি শর্মা জানান, গোডাউনটি ঢেউ টিনের তৈরি। অত্যন্ত শক্ত, কোন জানালা ছিল না। তাই আগুন নিভাতে বেশ বেগ পেতে হচ্ছে। যতটুকু জানতে পেরেছি গোডাউনে কেউ ছিল না। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

XS
SM
MD
LG