অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে বিএনপির মিছিলে বাধা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০ জন


চট্টগ্রামে বিএনপির মিছিলে বাধা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০ জন

বাংলাদেশের চট্টগ্রাম জেলার বাঁশখালীতে বিএনপির মিছিলে বাধা দেয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন রয়েছেন।

শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যায় বিএনপি একটি মিছিল বের করলে, পুলিশ বাধা দেয়। এর পর এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বিএনপি নেতারা জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, জ্বালানি তেল ও পরিবহন ভাড়া বৃদ্ধি, অসহনীয় লোডশেডিং এবং ভোলায় দুই নেতাকে হত্যার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিএনপির বাঁশখালী উপজেলা ও পৌরসভা শাখা বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, “পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা বাঁশখালীতে সমাবেশ করেছি। এরপর শান্তিপূর্ণ একটি মিছিল বের করলে পুলিশ আমাদের ওপর এলোপাতাড়ি লাঠিচার্জ ও গুলি করে। আমাদের ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন। তার মধ্যে ৬ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) এসএম আরিফুর রহমান জানান, “বিএনপির নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে রাস্তায় উঠে গাড়ি ভাঙচুর করতে চেয়েছিল। তখন তাদের রাস্তায় উঠা যাবে না বললে, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।”

তিনি আরও জানান, “এসময় থানার ওসি কামাল উদ্দিন এবং একজন এসআইসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে।”

XS
SM
MD
LG