অ্যাকসেসিবিলিটি লিংক

আমি আমার ভূমিকা সম্পর্কে পরিষ্কার: শ্রীধরন শ্রীরাম


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম জানিয়েছেন, বাংলাদেশ দলে তার ভূমিকা সম্পর্কে তিনি খুবই পরিষ্কার।

চলতি বছর, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি এশিয়া কাপে খেলতে যাওয়া টাইগার দলের হেড কোচ সঙ্গে নেই।

বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোকে ‍শুধুমাত্র টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের দায়িত্ব দেয়া হয়েছে। অন্যদিকে, সম্প্রতি শ্রীধরণকে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

শুক্রবার (২৬ আগস্ট) সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইতে সাংবাদিক সম্মেলনে শ্রীধরণ বলেন, “এখানে আমার কাজ সম্পর্কে আমি পরিষ্কার জানি। আমার কাজ হলো সম্পদগুলোকে একত্রীকরণ করা। এখানে দলের সঙ্গে দক্ষ কোচরা আছেন, ক্যাপ্টেন এবং টিম পরিচালক আছেন। আমাকে তাদের সকলের সঙ্গে কাজ করতে হবে।”

এর আগে শ্রীধরন অন্তত দুটি আইপিএল দল এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের সাথে কাজ করেছেন। তিনি মনে করেন, শক্তিশালী টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজের পূর্ব অভিজ্ঞতা নতুন দায়িত্ব ভালোভাবে পালনের সহায়ক হবে।

তিনি বলেন, “সাকিব আল হাসানকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা বিসিবির একটি চমৎকার সিদ্ধান্ত।আমার কাজ হলো তিনটি উপাদানকে একত্রে কাজে লাগানো। টি-টোয়েন্টি আইপিএল-এর অভিজ্ঞতা, অস্ট্রেলিয়ার অভিজ্ঞতা এবং একটি কৌশল নির্ধারণ; যাতে আমরা সম্পদগুলোকে সঠিকভাবে কাজে লাগাতে পারি।”

দীর্ঘদিনের মধ্যে শ্রীধরণই প্রথম ভারতীয়, যিনি বাংলাদেশ দলের সর্বোচ্চ দায়িত্ব পেয়েছেন। বাংলাদেশের অন্য কোচদের চেয়ে তিনি ভালো ফলাফল বয়ে আনার আশা করছেন। তিনি বাংলাদেশ দলের ক্রিকেট সংস্কৃতি জানেন ও দলের সঙ্গে ভালো বোঝাপড়া আছে।

চলতি মাসের ৩০ তারিখ বাংলাদেশ এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। এরপর, গ্রুপ পর্বে দ্বিতীয় ও শেষ ম্যাচ-এ আগামী ১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে।

XS
SM
MD
LG