অ্যাকসেসিবিলিটি লিংক

খুলনায় বিএনপির অফিস ভাঙচুর, নেতাদের বাড়িতে হামলার অভিযোগ


খুলনায় বিএনপির অফিস ভাঙচুর।

বাংলাদেশের খুলনা নগরীর খালিশপুরে, সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের সময়, হামলাকারীরা বিএনপির বেশ কয়েকজন নেতার বাড়িতে হামলা চালিয়েছে এবং দলটির খুলনা অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এই সহিংসতার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের দায়ী করেছে।

শনিবার (২৭ আগস্ট) রাতে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এসএম শফিকুল আলম মনা এক প্রেস ব্রিফিংয়ে অভিযোগ করেন, “খালিশপুর বিএনপি কার্যালয় ভাঙচুর ও বিভিন্ন ওয়ার্ড অফিসে অগ্নিসংযোগ করা হয়েছে। হামলাকারীরা বিএনপি নেতাদের বাড়িতেও ভাঙচুর করেছে। হামলায় বিএনপির প্রায় ৫০ নেতাকর্মী আহত হয়েছেন।”

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, “শনিবার বিকালে বৈকালী মোড়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশে নিষেধাজ্ঞা জারি করে পুলিশ। তবে নিষেধাজ্ঞা অমান্য করে খালিশপুরে বিএনপির নেতাকর্মীরা মিছিল করে।”

ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, “বিএনপির মিছিল এগিয়ে গেলে, আওয়ামী লীগ নেতা কর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।”

XS
SM
MD
LG