অ্যাকসেসিবিলিটি লিংক

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন মির্জা ফখরুল


ঢাকার জাতীয় প্রেসক্লাবে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ঢাকার জাতীয় প্রেসক্লাবে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে, আবারও তার নিঃশর্ত মুক্তির দাবি করেছেন।

সোমবার (২৯ আগস্ট রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, “আপনারা জানেন আমাদের চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, গতকাল (২৮ আগস্ট) তাকে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর দাবিতে আমাদের দল দীর্ঘদিন ধরে আন্দোলন করছে। কিন্তু সরকার তাতে কর্ণপাত করছে না।”

বিএনপি মহাসচিব বলেন, “আমরা আমাদের নেত্রী খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনা করছি। এই অনুষ্ঠান থেকে আমি তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।”

এর আগে, রবিবার রাতে খালেদা জিয়াকে চিকিৎসা ও কিছু মেডিকেল টেস্টের জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৭৭ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিসসহ বিভিন্ন রোগে ভুগছেন।

তার পরিবার একাধিক স্বাস্থ্য জটিলতার চিকিৎসার জন্য তাকে বিদেশে একটি উন্নত কেন্দ্রে পাঠানোর অনুমতি চেয়ে সরকারের কাছে কয়েকবার আবেদনপত্র জমা দিয়েছে। কিন্তু সরকার প্রতিবারই তা প্রত্যাখ্যান করেছে। কারণ, তিনি দুটি মামলায় দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন।

XS
SM
MD
LG