অ্যাকসেসিবিলিটি লিংক

প্রয়াত সোনিয়া গান্ধীর মা, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী মোদীর


ফাইল ছবি-ভারতের ক্ষমতাসীন কংগ্রেস দলের প্রধান সোনিয়া গান্ধী এবং তার পুত্র, আইন প্রণেতা রাহুল গান্ধী নয়াদিল্লিতে প্রাক্তন ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে শক্তি স্থলে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পরে হাঁটছেন৷ রয়টার্স/আদনান

প্রয়াত হলেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর মা, পাওলা মাইনো। ইতালিতে গত শনিবার মৃত্যু হয়েছে সোনিয়ার মায়ের। গতকাল সোমবার তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বুধবার সোনিয়ার মায়ের মৃত্যুর খবর জানান কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

সোনিয়া মাতৃবিয়োগের খবর পেয়ে টুইট করে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন সোনিয়ার মা। তার বয়স হয়েছিল ৯০ বছর।

উল্লেখ্য, রবিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ছিল। সিডব্লিউসি-র ওই বৈঠকেই ঠিক হয় আগামী ১৭ অক্টোবর কগ্রেস সভাপতি নির্বাচন হবে। একটি বিষয় স্পষ্ট, মাতৃবিয়োগের শোক সত্ত্বেও দলের সর্বোচ্চ কমিটির বৈঠক করেছিলেন কংগ্রেস সভানেত্রী।

এই মুহূর্তে সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কা রয়েছেন ইতালিতে। গত কয়েক বছরে অসুস্থ পাওলা মাইনো সঙ্গে দেখা করতে একাধিকবার ইতালি গিয়েছিলেন রাহুল এবং প্রিয়াঙ্কা।

XS
SM
MD
LG