অ্যাকসেসিবিলিটি লিংক

 রুশ ব্যবসা কোম্পানি লুকঅয়েলের চেয়ারম্যানের  রহস্যজনক মৃত্যু  


ফাইলঃ রাশিয়ার মস্কোতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পাশে রাভিল মাগানোভ, একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে
ফাইলঃ রাশিয়ার মস্কোতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের পাশে রাভিল মাগানোভ, একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে

রাশিয়ার বৃহত্তম বেসরকারী তেল কোম্পানি লুকঅয়েল হচ্ছে সর্ব বৃহত্ তেল কোম্পানি এবং গুটি কয়েকের মধ্যে একটি যারা ইউক্রেনে যুদ্ধের জন্য ক্রেমলিনের বিরোধিতা করে। লুকঅয়েল জানিয়েছে যে তাদের চেয়ারম্যান "গুরুতর অসুস্থ হয়ে" মারা গেছেন। তবে স্থানীয় মিডিয়ার রিপোর্টে যা উল্লেখ করা হয়েছিলে যে হাসপাতালের জানালা থেকে লাফিয়ে পড়ে তার মৃত্যু হয়েছে সেটার সঙ্গে এই বিবরণ সাংঘর্ষিক।

১ সেপ্টেম্বর এক বিবৃতিতে লুকঅয়েল উল্লেখ করেছে, “আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, রাভিল মাগানোভ... গুরুতর ভাবে অসুস্থ হবার পর তিনি মারা যান।” তবে এর কয়েক ঘণ্টা পরই স্থানীয় গণমাধ্যম সূত্র ও নাম প্রকাশে অনিচ্ছুক আইন প্রয়োগকারী কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলেছে যে ৬৭ বছর বয়সী ঐ ব্যক্তি রাশিয়ার রাজধানীর সেন্ট্রাল ক্লিনিক্যাল হাসপাতালের জানালা থেকে পড়ে মারা যান।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা টিএএসএস নাম প্রকাশে অনিচ্ছুক আইন প্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে জানিয়েছে, রাভিল মাগানোভ হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ষষ্ঠ তলার জানালা দিয়ে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন। অনলাইন সংবাদ মাধ্যম আরবিকে আরও জানিয়েছে যে তিনি আত্মহত্যা করেছেন এমন সম্ভ্যাবতা পুলিশ খতিয়ে দেখছে।

মাগানোভ ১৯৯০-এর দশকের গোড়ার দিক থেকে লুকঅয়েলের জন্য কাজ করেছেন এবং ক্রেমলিনের অনুগত হিসাবেই বিবেচিত ছিলেন।

XS
SM
MD
LG