অ্যাকসেসিবিলিটি লিংক

বরগুনায় বিএনপি'র সাবেক এমপিসহ ৪'শ জনের বিরুদ্ধে মামলা, পাঁচজন গ্রেপ্তার


 বরগুনা-২ আসনে বিএনপি'র সাবেক সংসদ সদস্য (এমপি) নূরুল ইসলাম মনি
বরগুনা-২ আসনে বিএনপি'র সাবেক সংসদ সদস্য (এমপি) নূরুল ইসলাম মনি

বাংলাদেশের বরগুনা-২ আসনে বিএনপি'র সাবেক সংসদ সদস্য (এমপি) নূরুল ইসলাম মনিসহ চারশ’ জনের বিরুদ্ধে মামলা করেছেন কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন টল্টু।এই মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন; বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফায়জুল মালেক সজিব, পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন, ছাত্রদলের কর্মী হাসিব ও শাওন।

বরগুনার পুলিশ সুপার মো. আবদুস ছালাম সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, “বরগুনা-২ আসনের বিএনপি সমর্থিত সাবেক সংসদ সদস্য নূরুল ইসলাম মনি রবিবার (৪ সেপ্টেম্বর) বিকালে মোটর সাইকেল বহর নিয়ে পাথরঘাটায় পৌঁছান। এসময় নাচনাপাড়া ইউনিয়নের সিএন্ডবি এলাকায় নূরুল ইসলাম মনির সঙ্গে থাকা লোকজনকে, সংরক্ষিত নারী সংসদ সদস্য সুলতানা নাদিরার নির্দেশে, প্রতিরোধ করা হয়। এর পর, তাদের বিরুদ্ধে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে। কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর সঙ্গে থাকা লোকজনও এ সময় পাল্টা হামলা চালায়। হামলায় নূরুল ইসলাম মনিসহ শতাধিক নেতাকর্মী আহত হন। এ সময় অগ্নিসংযোগসহ অর্ধশতাধিক মোটরসাইকেল ভাঙচুর করা হয়।”

পুলিশ সুপার মো. আবদুস ছালাম আরও জানান, “১৬ বছর পর নিজ এলাকায় এসেছিলেন বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নূরুল ইসলাম মনি। এখানে বিক্ষোভ-সমাবেশ করার কথা ছিল তার।”

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, “আমরা কেন্দ্র ঘোষিত তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চেয়েছিলাম। পাথরঘাটা থানায় লিখিত অনুমতি চেয়েছিলাম। অনুমতি পাওয়ার আগেই নূরুল ইসলাম মনির ওপর হামলা হয়েছে। তিনি বরিশালে চিকিৎসা শেষে ঢাকায় চলে গেছেন।”

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান জানিয়েছেন, “এখন পর্যন্ত পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

XS
SM
MD
LG