অ্যাকসেসিবিলিটি লিংক

সাফ মহিলা চ্যাম্পিয়নস: পাকিস্তানকে ৬-০ গোলে হারাল বাংলাদেশ


সাফ মহিলা চ্যাম্পিয়নস: পাকিস্তানকে ৬-০ গোলে হারাল বাংলাদেশ।

ষষ্ঠ সাফ মহিলা চ্যাম্পিয়নশিপ-২০২২ এর এ গ্রুপ থেকে নিজেদের সেমিফাইনালে খেলা নিশ্চিত করল বাংলাদেশ মহিলা ফুটবল দল। শনিবার (১০ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে (রঙ্গশালা) দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে পরাজিত করার মধ্যদিয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় সাবিনাদের।

বাংলাদেশ প্রথমার্ধে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ৪-০ গোলের ব্যবধান গড়ে তোলে।

বাংলাদেশ গত বুধবার তাদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়ে জয়ের সূচনা করে। এর পর টানা দুটি গ্রুপ ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট অর্জন করে, সর্বজয় রেকর্ডের সঙ্গে দিনের দুর্দান্ত জয়ের মধ্যদিয়ে, ‘গ্রুপ-এ’-তে তালিকার শীর্ষে উঠে আসে।

মালদ্বীপের বিপক্ষে বুধবারের ম্যাচে ৩-০ গোলের জয়ে দু’বার গোল করা বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন ৩১, ৩৫ ও ৫৮ মিনিটে টানা তিনটি গোল করে হ্যাটট্রিক করেন।

২০১৬ সালে ভারতের শিলিগুড়িতে আফগানিস্তানের বিরুদ্ধে পাঁচ গোলের সঙ্গে তার প্রথম হ্যাটট্রিকের পর, ‘সাফ মহিলা চ্যাম্পিয়নশিপে’ সাবিনা খাতুনের এটি দ্বিতীয় হ্যাটট্রিক।

এর আগে, ম্যাচের শুরুতে মাত্র ৩ মিনিটের মাথায় সাবিনা খাতুনের ব্যাক পাসে (১-০) রানিং প্লেসিং শটে বাংলাদেশের হয়ে ঝড় তোলেন মনিকা চাকমা।

স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না ২৮তম মিনিটে অধিনায়ক সাবিনা খাতুনের (২-০) একটি রেডিমেড পাস কাজে লাগিয়ে প্লেসিং শটে বাংলাদেশের ব্যবধান দ্বিগুণ করেন।

৩১তম মিনিটে মনিকা চাকমার পাসে, কাছ থেকে হালকা ধাক্কায় তৃতীয় গোল করেন সাবিনা (৩-০), ৩৫তম মিনিটের মাথায় ৪র্থ গোলটি করেন সানজিদা আক্তারের পাস থেকে হ্যান্ডশেক দূরত্ব থেকে হালকা ধাক্কায় (৪-০)। আর, ৫৮ মিনিটে মারিয়া মান্ডার ক্রস থেকে হেডারে হ্যাটট্রিক পূর্ণ করেন (৫-0)।

অবশেষে ৭৭তম মিনিটে বাংলাদেশের হয়ে ৬ষ্ঠ গোল করে ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন রিতু পর্ণা চাকমা (৬-০)।

১৩ সেপ্টেম্বর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। গ্রুপ ম্যাচের পর, ১৬ সেপ্টেম্বর প্রতিটি গ্রুপের শীর্ষ দু’টি দল সেমিফাইনালে খেলবে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর।

XS
SM
MD
LG