অ্যাকসেসিবিলিটি লিংক

এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটির বিশেষ অভিযান শুরু, জরিমানা আদায়


এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটির বিশেষ অভিযান শুরু।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে সাত দিনের বিশেষ অভিযান শুরু করেছে। রবিবার (১১ সেপ্টেম্বর) থেকে সপ্তাহ ব্যাপী এই বিশেষ অভিযান শুরু করা হয়েছে।

অভিযানের প্রথম দিনে ডিএনসিসির দশটি অঞ্চলের,সবগুলোতে অভিযান পরিচালনা করেছে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটেরা। অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় চৌদ্দটি (১৪) মামলায় মোট ৪ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১০ সেপ্টেম্বর) এডিস ও ডেঙ্গু বিরোধী এক প্রচারাভিযানে অংশ নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম, ডিএনসিসি এলাকায় এডিস মশা নির্মূলে সাত (০৭) দিনের বিশেষ অভিযানের ঘোষণা দেন।

অঞ্চল-৩ এর আওতাধীন গুলশান-২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী অভিযান পরিচালনা করেন। এসময় ৩টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়া গেলে, তিনটি মামলায় মোট ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৬ এর আওতাধীন ৫১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর-১২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন অভিযান পরিচালনা করেন। উত্তরা এলাকায় ৩টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এসময় তিন ভবন মালিককে ৩টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অঞ্চল-১ এর আওতাধীন ১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর নম্বর ১, ৩ ও ৫ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন অভিযান পরিচালনার করেন। এখানে ৩টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়া গেলে ৩টি মামলায় মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৯ এর আওতাধীন ৩৯ নম্বর ওয়ার্ডের খিলবাড়িরটেক এলাকায় অভিযানকালে, ৫টি মামলায় ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্য অঞ্চলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে সতর্ক করে দেয়া হয়।

XS
SM
MD
LG