অ্যাকসেসিবিলিটি লিংক

রাজধানী ঢাকার মিরপুরে আওয়ামী লীগ- বিএনপি সংঘর্ষ,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ


মিরপুরে আওয়ামী লীগ- বিএনপি সংঘর্ষ
মিরপুরে আওয়ামী লীগ- বিএনপি সংঘর্ষ

একই স্থানে সমাবেশকে কেন্দ্র করে, বাংলাদেশের রাজধানী ঢাকার মিরপুরে, আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে মিরপুর-৬ নম্বর সেকশনে, মুকুল ফৌজ মাঠে বিএনপি নেতাকর্মীদের তাদের নির্ধারিত সমাবেশস্থলে যেতে বাধা দিলে, ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পরে, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিএনপির ঢাকা উত্তর মহানগর শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী মিরপুরে তাদের দলের সমাবেশ করার কথা ছিল। তিনি বলেন, “আমাদের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে মুকুল ফৌজ মাঠে যাচ্ছিলেন। তখন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা রড-লাঠি ও অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়।”

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি কর্মীরা সমাবেশ করার জন্য মুকুল ফৌজ মাঠের আশপাশে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলে, সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে, বেলা সোয়া ৩টা পর্যন্ত ঐ এলাকার বিভিন্ন গলিতে বিক্ষিপ্তভাবে সংঘর্ষ চলে।

বিএনপি নেতা ইকবাল বলেন, “ক্ষমতাসীন দলের কর্মীরা তাদের সমাবেশের অস্থায়ী মঞ্চ ভাঙচুর করে এবং কর্মসূচি বানচাল করার জন্য সভাস্থলে অবস্থান নেয়।”

এর আগে, গত ১০ সেপ্টেম্বর বিএনপি ঘোষণা করে যে, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি ইউনিটের আয়োজনে রাজধানী ঢাকায় ১৬টি স্পটে জনসভা করা হবে। ঢাকায় এ পর্যন্ত চারটি সমাবেশ করেছে বিএনপি।

XS
SM
MD
LG