অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে রোহিঙ্গা ক্যাম্পে গোলাবর্ষণ, কিশোর নিহত, আহত ৫


বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে রোহিঙ্গা ক্যাম্পে গোলাবর্ষণ, কিশোর নিহত, আহত ৫।

বাংলাদেশের বান্দরবান জেলার তুমব্রু সীমান্তের কাছে, জিরো পয়েন্ট রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া মর্টার শেল বিস্ফোরণে ১৭ বছর বয়সী এক রোহিঙ্গা কিশোর নিহত ও পাঁচ জন আহত হয়েছেন।

নিহত কিশোর মো. ইকবাল, জিরো লাইন রোহিঙ্গা ক্যাম্প-এর মনির আহমেদের ছেলে। আহতরা হলেন; নবী হোসেন (২২), ভুলু (৪৪) সাজিয়া জান্নাত (১০), আনাচ (১২) ও সাবেকুন্নাহার।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজি জানান, “শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে পরপর চারটি মর্টার শেল পড়ে। একটি বিস্ফোরিত হলে ইকবাল ঘটনাস্থলেই নিহত হন এবং অন্য পাঁচ জন আহত হন।”

আহতদের উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনার পর জিরো পয়েন্ট ক্যাম্পের রোহিঙ্গারা বাংলাদেশের ভূখণ্ডে আশ্রয় নিয়েছে। সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং বিজিবি সদস্যরা এলাকায় টহল দিচ্ছে।

জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন জানান, “নাইক্ষংছড়ি উপজেলার ধুনধুম এলাকায় একটি এসএসসি পরীক্ষা কেন্দ্র রয়েছে। কেন্দ্রটি পরিবর্তন করে উখিয়ার কতুপালং কেন্দ্রে নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”

এর আগে, শুক্রবার দুপুরে বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ল্যান্ডমাইন বিস্ফোরণে এক এক যুবক গুরুতর আহত হন। আহত উনুসাই তঞ্চঙ্গ্যা (২২) উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাসিন্দা।

XS
SM
MD
LG