অ্যাকসেসিবিলিটি লিংক

রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনায় যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিশ্বনেতাদের সঙ্গে মতবিনিময়


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (১৮ সেপ্টেম্বর) বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য দেশের রাজপরিবারের সদস্যদের জন্য রাজা চার্লস এবং কুইন কনসর্ট ক্যামিলা এই সংবর্ধনার আয়োজন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাও ছিলেন। বাকিংহাম প্যালেসে সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ৫০০ অতিথিকে স্বাগত জানান রাজা তৃতীয় চার্লস।

নতুন রাজা চার্লস, কুইন কনসর্ট ক্যামিলাকে সঙ্গে নিয়ে, প্রয়াত রাণী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য ব্রিটেন সফররত বিশ্বনেতা, বিদেশি রাজপরিবারের সদস্য এবং বিশিষ্ট ব্যক্তিদের স্বাগত জানান।

প্রিন্স উইলিয়াম, কেট, প্রিন্স এডওয়ার্ড, সোফি ওয়েসেক্স, প্রিন্সেস অ্যান, তার স্বামী ভাইস অ্যাডমিরাল স্যার টিম লরেন্স এবং গ্লুসেস্টারের ডিউক ও ডাচেস এবং রাজপরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নতুন রাজা ও কুইন কনসর্ট-এর দীর্ঘ আলোচনা হয়েছে। তিনি বলেন, “তারা নতুন রাজার প্রয়াত মা, রাণী এলিজাবেথ সম্পর্কে আলোচনা করেছেন।”

হাইকমিশনার মুনা জানান, প্রধানমন্ত্রী বলেছেন, রাণী এলিজাবেথ শুধু নতুন রাজা চার্লসের মা নন, তিনি আমারও একজন মায়ের মতোই ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন রাজা ও কুইন কনসর্ট-কে অভিনন্দন জানান।

মুনা বলেন, অক্টোবরে বাংলাদেশে তাদের নির্ধারিত সফর স্থগিত হওয়ায়, রাজা এবং কুইন কনসর্ট উভয়েই দুঃখ প্রকাশ করেছেন। হাইকমিশনার মুনা ক্যামিলাকে উদ্ধৃত করে বলেছেন, তার সিলেট ও সুন্দরবন ভ্রমণের পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশের হাই কমিশনার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুক্তরাজ্য, কানাডা ও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, নেদারল্যান্ডসের রাণী, ভারত ও নেপালের রাষ্ট্রপতি এবং অন্যান্য বিশ্ব নেতার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

XS
SM
MD
LG