অ্যাকসেসিবিলিটি লিংক

ভাসানচরের রোহিঙ্গাদের জন্য বরাদ্দ চাল পাচারকালে তিন জন আটক


বাংলাদেশের নোয়াখালী জেলার হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের রোহিঙ্গাদের জন্য বরাদ্দ দুই ট্রাক চাল জব্দ করেছে পুলিশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে হাতিয়ার ভূমিহীন বাজার থেকে সুবর্ণচরে পাচারের সময় উপজেলার মঞ্জু চেয়ারম্যান বাজার ও তোতার বাজার এলাকা থেকে চাল বোঝাই ট্রাক দুটি জব্দ করা হয়।

এ ঘটনায় জড়িত থাকায় ট্রাক চালকসহ তিনজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা হলেন; চালের মালিক দাবিদার সুবর্ণচর উপজেলার উত্তর চরজুবলি গ্রামের আব্দুস সোবহানের ছেলে মনির হোসেন(৩৮), গাড়ি দুটির চালক একই উপজেলার চর আমান উল্যাহর শাহাদাত হোসেন শামীম (২৬), চরমজিদ গ্রামের ওসামন গনি (২৫)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে চাল জব্দের তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

জানা গেছে, সোমবার বিকালের কোন একসময় ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে ‘ফোর্সিবলি ডিসপ্লেসড মিয়ানমার ন্যাশনালস’(এফডিএমএন) -এর রিলিফের চালগুলো ট্রলার যোগে মেঘনা নদী হয়ে হাতিয়ার জনতার ঘাটে নিয়ে আসা হয়। পরে তারা ভূমিহীন বাজারে এনে কিছু বস্তা পরিবর্তন করে, রাতে ট্রাক যোগে পাচারের উদ্দেশ্যে সুবর্ণচরের দিকে নিয়ে আসে। ঐ স্থান থেকে বিষয়টি গ্রাম পুলিশ নূর করিমকে জানানো হয়।

তথ্য পেয়ে রাতে মঞ্জু চেয়ারম্যান বাজারে অবস্থান নেন নূর করিম। রাত ১টার দিকে প্রথমে একটি ট্রাক ভূমিহীন বাজার থেকে আসতে দেখেন তিনি। বাজারের ভিতরে ঢুকলে ট্রাকটি গতিরোধ করার চেষ্টা করলে, দ্রুত বাজার পার হয়ে যায় ট্রাক। পরে বিষয়টি চরজব্বার থানায় জানালে উপপরিদর্শক (এসআই) নূর নবী তোতার বাজার এলাকায় ট্রাকটি আটক করে।

এরপর, আরও একটি ট্রাক আসলে গ্রাম পুলিশ নূর করিম স্থানীয় বাসিন্দাদের নিয়ে ট্রাকটির আটক করে চালসহ পুলিশের হাতে সোপর্দ করেন।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, “সরকারি রিলিফের চাল জব্দের ঘটনায় আটক ৩জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

XS
SM
MD
LG