অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে সরকারি চাকরির বয়সসীমায় ৩৯ মাস ছাড়, তবে বিসিএস’র জন্য প্রযোজ্য নয়


কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে, সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা তিন বছর তিন মাস বাড়িয়েছে বাংলাদেশ সরকার। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে যে, পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অধীনে বিসিএস পরীক্ষার জন্য এটি প্রযোজ্য হবে না। যে সকল মন্ত্রণালয় ও বিভাগ ও এর অধীন অধিদপ্তর, পরিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত, জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল দপ্তর বা প্রতিষ্ঠানের ২০২৩ সালের ৩০ জুন তারিখ পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে, উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে, প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতে, সাম্প্রতিক মাসগুলোতে মহামারীর কারণে সরকারি অফিসগুলো কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি। এই সময়ের মধ্যে প্রচলিত বয়সের সীমাবদ্ধতার কারণে অনেক প্রার্থী সরকারি চাকরির অযোগ্য হয়ে পড়েছেন। তাই এই পদক্ষেপ নেওয়া হলো।

XS
SM
MD
LG