অ্যাকসেসিবিলিটি লিংক

এসএসসি প্রশ্নপত্র ফাঁস: কুড়িগ্রামে দুই শিক্ষকসহ আরও তিনজন গ্রেপ্তার


বাংলাদেশের কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে, চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায়, আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তি হলেন; ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের ‍কৃষি বিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া।

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, “এসএসসির প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় হামিদুল ও সোহেলকে বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে এবং সবুজকে রাতে গ্রেপ্তার করা হয়।”

এ মামলায় এখন পর্যন্ত মোট ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ তিন স্কুল শিক্ষককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিার হলেন; ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সচিব লুৎফুর রহমান এবং বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক জুবায়ের হোসেন ও আমিনুর রহমান।

“যারা প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে;” জানান পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি ১ম এবং ২য় পত্রের প্রশ্ন ফাঁসের ঘটনা সামাজিক মাধ্যমে ভাইরাল হয় এবং হোয়াটসঅ্যাপসহ বিভিন্নভাবে অভিভাবকদের হাতে চলে যায়। পরে, দিনাজপুর শিক্ষা বোর্ড এবং জেলা প্রশাসনের প্রাথমিক অনুসন্ধানের পর, এ ঘটনায় সংশ্লিষ্টদের গ্রেপ্তার করা হয়।

XS
SM
MD
LG