অ্যাকসেসিবিলিটি লিংক

জাতিসংঘ সাধারণ পরিষদের ভাষণে বিশ্ব শান্তির ওপর গুরুত্ব দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে (নিউইয়র্ক সময়ানুযায়ী) জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে বিশ্ব শান্তি, স্থিতিশীলতা এবং বৈশ্বিক উষ্ণতার প্রভাব নিয়ে তার ভাষণ দেবেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, “বাংলাদেশের মূল লক্ষ্য হচ্ছে দেশটি শান্তি ও স্থিতিশীলতা চায়। আমরা বলব যে সাধারণ মানুষের কল্যাণের জন্য শান্তি ও স্থিতিশীলতা সবচেয়ে বেশি প্রয়োজন। আমরা বলব, যে কোনো সংঘাত থেকে বেরিয়ে আসার সর্বোত্তম উপায় হল সংলাপ ও শান্তিপূর্ণ সমাধান।”

পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানান,“প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে জলবায়ু সমস্যা তুলে ধরবেন। কেননা, বাংলাদেশ আশা করে যে, বৈশ্বিক উষ্ণায়নের জন্য দায়ী সকল পক্ষ, জলবায়ু পরিবর্তনের শিকারদের পুনর্বাসনের দায়িত্ব ভাগ করে নেবে।”

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী জানান, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে বহুপাক্ষিকতা প্রচারের আহ্বান জানাবেন। কোভিড-১৯ মহামারী মোকাবেলায় বিশ্বে শীর্ষ সফল দেশগুলোর একটি হয়ে ওঠার ব্যবস্থাপনায় বাংলাদেশের সাফল্যের কথা তুলে ধরবেন তিনি।”

XS
SM
MD
LG