অ্যাকসেসিবিলিটি লিংক

হংকং: কোভিডের কারণে হোটেল কোয়ারেন্টিন বাতিল করা হবে


২৩ সেপ্টেম্বর, হংকংয়ের হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের একজন যাত্রী হেঁটে আসছেন
২৩ সেপ্টেম্বর, হংকংয়ের হংকং আন্তর্জাতিক বিমানবন্দরের একজন যাত্রী হেঁটে আসছেন

হংকং বলেছে তারা সোমবার থেকে সমস্ত বহিরাগতদের জন্য তাদের বিতর্কিত কোভিড -১৯ হোটেল কোয়ারেন্টিন নীতিটি বাতিল করবে। আড়াই বছর আগে তারা এই নিয়ম প্রবর্ন করেছিল। অর্থ-বাণিজ্যের কেন্দ্রস্থল হংকং-এর অনেক বাসিন্দা এবং ব্যবসায়ের জন্য এটি একটি দীর্ঘ প্রতীক্ষিত পদক্ষেপ যা আড়াই বছরেরও বেশি সময় পরে প্রথম বাস্তবায়িত হতে যাচ্ছে।

আন্তর্জাতিক সব আগমনকারী তাদের পছন্দের বাড়িতে বা বাসস্থানে যেতে সক্ষম হবেনতবে চীনা বিশেষ প্রশাসনিক কেন্দ্রে প্রবেশের পরে তিন দিনের জন্য নিজেদের স্ব-পর্যবেক্ষণ রাখতে হবে।

তাদেরকে কাজে বা স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হবে তবে ঐ সময়ের জন্য তাদের পানশালা বা রেস্তোঁরায় যাওয়ার অনুমতি থাকবে না। হংকংয়ে ভ্রমণকারীদের জন্য বিমান উড্ডয়নের ৪৮ ঘণ্টা আগে পিসিআর টেস্ট বাধ্যতামূলক ছিল তার পরিবর্তে একটি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে।

ব্যবসায়ী গোষ্ঠী, কূটনীতিক এবং অনেক বাসিন্দা শহরটির কোভিড-১৯ নিয়মের সমালোচনা করে বলেছেন, তারা হংকংয়ের প্রতিযোগিতা এবং একটি বৈশ্বিক আর্থিক কেন্দ্র হিসাবে তাদের অবস্থানের জন্য হুমকিস্বরূপ।

আন্তর্জাতিকভ্রমণকারীদের বর্তমানে অবশ্যই একটি হোটেলে তিন দিনের জন্য

অর্থ প্রদান করে সেখানে কোয়ারেন্টিনে থাকতে হবে এবং এর পর চারদিন নিজেকে স্ব-পর্যবেক্ষণে থাকার সময় তাদের শহরের চারপাশে ঘোরাঘুরি করার অনুমতি দেওয়া হয়। এই বছরের শুরুতে ধীরে ধীরে শিথিল হওয়ার আগে হোটেল কোয়ারেন্টিন তিন সপ্তাহের জন্য আরোপ করা হয়েছিল।

এই বিধি নিষেধগুলির কারণে ২০২০ সালের গোড়ার দিক থেকে হংকংয়ের অর্থনীতির উপর চাপ পড়ে ফলে প্রবাসী এবং স্থানীয় লোকজন উভয়কেই দেশত্যাগে ইন্ধন জুগিয়েছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২১ সালের মাঝামাঝি থেকে এ পর্যন্ত প্রায় ১ লাখ ১৩ হাজার মানুষ দেশ ত্যাগ করেছে।

মহামারি শুরু হওয়ার পর থেকে হংকংয়ে ১৭ লক্ষের বেশি মানুষের কভিড সংক্রমণ ঘটেছে এবং ৯,৯৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

XS
SM
MD
LG