অ্যাকসেসিবিলিটি লিংক

সকল ধর্মের মর্মবাণী হচ্ছে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি: মহালয়া অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ


বাংলাদেশের রাজধানী ঢাকার বনানী পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজার শুভ মহালয়া অনুষ্ঠানে তথ্যমন্ত্রী। রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, ইসলাম; সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানুষে মানুষে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি।” এই মর্ম অনুধাবন করে, মানুষের কল্যাণকে চেতনায় ধারণ করে, শান্তিময় সমাজ গঠনের আহবান জানান তিনি।

রবিবার (২৫ সেপ্টেম্বর) রাজধানীর বনানী পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজার শুভ মহালয়া অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, “আমাদের দেশ রচিত হয়েছে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার মিলিত সংগ্রাম এবং মিলিত রক্তের স্রোতের বিনিময়ে। সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা থেকে বেরিয়ে এসে, একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্যই সব ধর্মের অনুসরীরা একযোগে লড়াই করেছি।”

তথ্যমন্ত্রী বলেন, “দুর্গা উৎসবের আনন্দ সবার মধ্যে ছড়িয়ে পড়ুক, সেই আনন্দ সারা বছর জাগরুক থাকুক এবং আপনাদের আনন্দের মধ্যে দিয়ে বাংলাদেশ আনন্দময় হোক, শান্তিময় হোক।”

এর আগে, ভোর ৬টা ২ মিনিটে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথি ও আয়োজকরা। অভিনেতা মনোজ সেনগুপ্ত’র সঞ্চালনায় ফাউন্ডেশনের সভাপতি পান্না লাল দত্ত, সাধারণ সম্পাদক প্রাণকৃষ্ণ ঘোষ, শিল্পী লাল দত্ত অনুষ্ঠানে বক্তব্য দেন।

XS
SM
MD
LG