অ্যাকসেসিবিলিটি লিংক

ইডেন কলেজে ছাত্রলীগের প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত অন্তত ১৫ জন


ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করলে, তাদের সমর্থক ও প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২।

বাংলাদেশের রাজধানী ঢাকার ইডেন কলেজে, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দ্বিতীয় দফা সংঘর্ষ হয়েছে। এ ঘটনায়, সংগঠনটির ইডেন কলেজ শাখার সভাপতি তামান্না জেসমিন রিভাসহ কমপক্ষে ১৫জন আহত হয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করলে, তাদের সমর্থক ও প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষের পর সভাপতি তামান্না জেসমিন রিভাকে আহত অবস্থায় ক্যাম্পাস থেকে সরিয়ে নেয় তার অনুসারীরা। একটি অ্যাম্বুলেন্সে করে ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসের বাইরে থেকে রিভা ও সহ-সভাপতি সুস্মিতা বারোইকে নিয়ে যাওয়া হয়।

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বৈশাখী আক্তার বলেন, “এটি রিভার একটি পরিকল্পিত নাটক। তিনি মিডিয়ার সামনে নিজেকে নির্দোষ দেখাতে চেয়েছিলেন।”

তিনি আরও বলেন, “ছাত্রলীগের নেতা হিসেবে আমরা রিভা ও রাজিয়াকে আমাদের সঙ্গে প্রেস ব্রিফিংয়ে যোগ দিতে অনুরোধ করেছিলাম। সাধারণ শিক্ষার্থীরা তাদের অন্যায়ের প্রতিবাদ করে এবং তারা আমাদের তা করতে দেয়নি।”

শনিবার রাত সাড়ে ১০টার দিকে সহসভাপতি জান্নাতুল ফেরদৌসীর ওপর, রিভা ও রাজিয়ার অনুসারীদের হামলার পর, রবিবার (২৫ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে ২৫ নেতা তাদের বিচার দাবি করেন, এবং ঘোষণা দেন যে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া না হলে তারা পদত্যাগ করবেন।

এর আগে, গত ২২ সেপ্টেম্বর ছাত্রলীগের ইডেন কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, চাঁদাবাজি, আসন বাণিজ্য ও হল দখলের অভিযোগ তুলে গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছিলেন সহসভাপতি জান্নাতুল ফেরদৌস।

XS
SM
MD
LG