অ্যাকসেসিবিলিটি লিংক

প্রথম টি-টোয়েন্টিতে আরব আমিরাতের বিপক্ষে সাত রানে জিতলো বাংলাদেশ


আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের পর বাংলাদেশ দল।
আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়ের পর বাংলাদেশ দল।

দুবাইয়ে রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৭ রানে জয় পেয়েছে বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে, টাইগাররা নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। জবাবে ১৫৯ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হলেও, শেষ পর্যন্ত সাত রানে হেরে যায় আরব আমিরাত। শেষ দিকে চিরাগ সুরি ২৪ বলে ৩৯ রান করে সংযুক্ত আরব আমিরাতের আশা বাঁচিয়ে রেখেছিলেন। এছাড়া অয়ন আফজাল খান ১৭ বলে ২৫ রান করেন।

শরিফুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজ তিনটি করে উইকেট নেন। এর আগে, আফিফ হোসেনের ৫৮ বলে অপরাজিত ৭৭ রানের উপর ভর করে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ উইকেটে ১৫৮ রান করে বাংলাদেশ।

পাওয়ার প্লেতে তিন উইকেট হারিয়েছে টাইগাররা। ইনিংস ওপেন করা সাব্বির রহমান শূন্য রানে ফিরে যান। সাব্বিরের উদ্বোধনী সঙ্গী মেহেদি হাসান মিরাজ ১৪ বলে ১২ রান করেন। এছাড়া লিটন দাস (১৩), ইয়াসির আলী (৪), এবং মোসাদ্দেক হোসেন (৩) ব্যাটিংয়ে ব্যর্থ হন।

৭৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। তবে ষষ্ঠ উইকেট জুটিতে আফিফ ও নুরুল হাসান সোহান ৮১ রান যোগ করেন। আফিফ সাত চার ও তিন ছক্কায় ৭৭, নুরুল ২৫ বলে দুই ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে কার্তিক মিয়াপ্পান নেন দুটি উইকেট।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সিরিজ শেষে, বাংলাদেশ দল ২৮ সেপ্টেম্বর স্বদেশে ফিরবে এবং দুই-তিন দিনের বিরতির পর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টাইগাররা ৭ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে। সিরিজে অপর দল স্বাগতিক নিউজিল্যান্ড। এই সিরিজের পর বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ।

XS
SM
MD
LG