অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের পঞ্চগড়ে নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৪৬, এখনও নিখোঁজ ৪০ জন


বাংলাদেশের পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির পর লোকেরা নিখোঁজ ব্যক্তিদের সন্ধান করছে। ২৫ সেপ্তটেম্বর ২০২২। (ছবি-এপি)

বাংলাদেশের পঞ্চগড়ে করতোয়া নদীতে ইঞ্জিন চালিত নৌকাডুবির ঘটনায়, আরও ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বোদা উপজেলা থেকে এ মরদেহগুলো উদ্ধার করা হয়। এর মধ্যদিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। প্রশাসন জানিয়েছে, এখনও নিখোঁজ রয়েছেন ৪০ জন।

পঞ্চগড় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শেখ মোহাম্মদ মাহাবুবুল ইসলাম জানান, “ সোমবার সকাল ৬টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা নদীর বিভিন্ন স্থান থেকে ১০ টি মরদেহ উদ্ধার করে।”

নিহতদের মধ্যে কবিতা রানী (৫০) নামে একজনের পরিচয় শনাক্ত করা হয়েছে। অপর ৯ জনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পঞ্চগড় জেলা পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা জানান, “নিহত ৪৬ জনের মধ্যে ১৯ জন নারী ও ১২ জন শিশু। আর, বজনদের কাছ থেকে নিখোঁজ ৪০ জনের তালিকা পাওয়া গেছে।”

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, “দুর্ঘটনা তদন্তে ইতোমধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) দীপঙ্কর রায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।”

উল্লেখ্য, রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে জেলার বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বধেশ্বর মন্দিরে (নদীর অপরপাড়ে) মহালয়া উপলক্ষে এক বিশাল ধর্মসভার আয়োজন করা হয়। জেলার বোদা ও দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন এবং অন্যান্য এলাকা থেকে লোকজন ইঞ্জিন চালিত নৌকা করে ঐ ধর্মসভায় যোগ দিয়েছিলেন। অতিরিক্ত যাত্রীর কারণে মাঝনদীতে নৌকাটি উল্টে গিয়ে ডুবে যায়। সাঁতার জানা যাত্রীরা তীরে উঠে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে বলে পুলিশ জানিয়েছে।

XS
SM
MD
LG