অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গুতে একদিনে ৩ জনের মৃত্যু, হাসপাতালে চিকিৎসাধীন ২,১৪৪ জন


ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী
ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী

বাংলাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রবিবার সকাল ৮টা থেকে সোমবার (৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু-সংখ্যা ৬১ জনে পৌঁছেছে। এ সময়ে, আরও ৫২৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের ৩৫২ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ১৭৩ জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত দুই হাজার ১৪৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে, এক হাজার ৫৯৮ জন ঢাকার মধ্যে এবং ৫৪৬ জন রোগী ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৩ অক্টোবর পর্যন্ত, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৭ হাজার ৮২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।এদের মধ্যে, ঢাকায় ভর্তি হয়েছেন ১৩ হাজার ৫১১ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন চার হাজার ৩০৯ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে ১৫ হাজার ৬১৫ জন হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। এদের মধ্যে ১১ হাজার ৮৮৪ জন ঢাকার এবং বাকি তিন হাজার ৭৩১ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সোমবার তিনজনের মৃত্যুর মধ্য দিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৬১ জনে পৌঁছেছে।

XS
SM
MD
LG