অ্যাকসেসিবিলিটি লিংক

সরকার সর্বদা দেশের ধর্মনিরপেক্ষ চরিত্র সমুন্নত রাখার চেষ্টা করে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “সরকার সর্বদা দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ধর্মনিরপেক্ষ চরিত্র সমুন্নত রাখার চেষ্টা করে।” শেখ হাসিনা, ধর্মের পরিপন্থী ঘটনাকে বড় করে না দেখে, বরং এগুলোর বিরুদ্ধে সরকারের নেওয়া শাস্তিমূলক ব্যবস্থার দিকে সকলকে নজর দিতে সকলের প্রতি আহবান জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “যে কোনো এলাকায় (দেশের) ঘটে যাওয়া কোনো ঘটনাকে বড় করে দেখাবেন না, বরং সেই ঘটনার বিরুদ্ধে সরকারের শাস্তিমূলক ব্যবস্থা দেখার জন্য আমি আপনাদের অনুরোধ করব।”

মঙ্গলবার ( ৪ অক্টোবর) রাজধানী ঢাকার ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব দুর্গা পূজার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফরমে যোগ দেন।

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হিন্দু সম্প্রদায়সহ সকলের সহযোগিতা কামনা করেন শেখ হাসিনা। তিনি বলেন, “আমি এ ব্যাপারে আপনাদের সহযোগিতা চাইব এবং আশা করি আপনারা সহযোগিতা করবেন।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “সরকার সর্বদা দেশের অসাম্প্রদায়িক চেতনা বা ধর্মনিরপেক্ষ চরিত্রকে সমুন্নত রাখার চেষ্টা করে এবং তা বজায় রেখে সমৃদ্ধির দিকে এগিয়ে যায়।”

প্রধানমন্ত্রী বলেন, “কাউকে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে দেওয়া হবে না। অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন কিছু (অপমানজনক) কাউকে বলতে দেওয়া হবে না। এটি যে কোনও ধর্মের জন্য প্রযোজ্য।”

শেখ হাসিনা বলেন, “ধর্ম মানেই বিশ্বাস। আল্লাহ বা স্রষ্টার প্রতি মানুষের বিশ্বাস, সেই বিশ্বাস নিয়েই চলতে হবে। ইসলাম একটি অত্যন্ত মুক্ত ও উদার ধর্ম এবং ইসলামে অন্য সব ধর্মের প্রতি সম্মান প্রদর্শনের নির্দেশ রয়েছে।”

XS
SM
MD
LG