অ্যাকসেসিবিলিটি লিংক

বাগেরহাট জেলা কারাগার থেকে মুক্তি পেয়ে স্বদেশে ফিরল ১৩৫ ভারতীয় জেলে


 ফাইল ছবি-আটক ১৩৫ ভারতীয় জেলে
ফাইল ছবি-আটক ১৩৫ ভারতীয় জেলে

বাংলাদেশের বাগেরহাট জেলা কারাগার থেকে মুক্তি পেয়ে ১৩৫ জন ভারতীয় জেলে স্বদেশে ফিরে গেছেন। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে বাগেরহাট জেলা কারাগার কর্তৃপক্ষ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঐ জেলেদের ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

মুক্তি পাওয়া ১৩৫ জেলে তাদের আটটি মাছধরা ট্রলার নিয়ে মোংলা বন্দর হয়ে সমুদ্র পথে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন।

জানা গেছে, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় জুন মাসের শেষ দিকে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা দুই দফায় অভিযান চালিয়ে আটটি মাছ ধরা ট্রলারসহ ১৩৫ জেলেকে আটক করে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান জানান, “মূখ্য বিচারিক হাকিম আদালত কারাগারে বন্দি ভারতীয় ১৩৫ জেলেকে মামলার দায় থেকে অব্যহতি দিয়েছেন। আদালতের আদেশ মোতাবেক মঙ্গলবার কারাগার থেকে ঐ জেলেদের মুক্তি দিয়ে, ভারতীয় দূতাবাস কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। জেলেরা তাদের আটটি ট্রলার নিয়ে মোংলা সমুদ্র পথে দেশে ফিরে যাচ্ছে।”

বাগেরহাট জেলা কারাগারের তত্ত্বাবধায়ক এসএম কামরুল হুদা জানান, “দুপুরে ভারতীয় দূতাবাসের খুলনা অঞ্চলের সহকারী হাইকমিশনার ইন্দ্রজিত হালদারের কাছে ১৩৫ জেলেকে হস্তান্তর করা হয়। এরপর জেলেরা তাদের ট্রলার নিয়ে সমুদ্র পথে ভারতে ফিরে যাওয়ার জন্য রওনা হয়। আদালতের মাধ্যমে গত ২৯ জুন ৬৮ জন এবং ৩০ জুন ৬৭ জন ভারতীয় জেলে কারাগারে এসেছিলেন।”

XS
SM
MD
LG