অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার হুমকির মধ্যেই উত্তর আটলান্টিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় জাহাজ মোতায়েন


যুক্তরাষ্ট্রের নৌবাহিনী প্রদত্ত ৮ এপ্রিল , ২০১৭ -র এই ছবিতে, ইউএসএস জেরাল্ড আর ফোর্ড প্রথমবারের মতো তার বিভিন্ন অত্যাধুনিক সিস্টেমগুলি পরীক্ষা করে। নিউপোর্ট নিউজ।
যুক্তরাষ্ট্রের নৌবাহিনী প্রদত্ত ৮ এপ্রিল , ২০১৭ -র এই ছবিতে, ইউএসএস জেরাল্ড আর ফোর্ড প্রথমবারের মতো তার বিভিন্ন অত্যাধুনিক সিস্টেমগুলি পরীক্ষা করে। নিউপোর্ট নিউজ।

যুক্তরাষ্ট্রের নতুন এবং সবচেয়ে উন্নত বিমানবাহী রণতরীটি বিশ্বজুড়ে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই মিত্রদের সাথে প্রশিক্ষণ এবং আটলান্টিক মহাসাগরে টহল দেওয়ার প্রথম কাজ শুরু করেছে।

ইউএসএস জেরাল্ড আর ফোর্ড মঙ্গলবার উত্তর আটলান্টিকে একটি ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপের প্রধান জাহাজ হিসাবে দায়িত্ব শুরু করে, যার মধ্যে নেটো দেশগুলির ছয়টি জাহাজ, যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি যুদ্ধজাহাজ এবং একটি সাবমেরিন রয়েছে।

"আমরা পুরো আটলান্টিককে আমাদের প্লেপেন হিসাবে ব্যবহার করতে যাচ্ছি," জাহাজের কমান্ডিং অফিসার নৌবাহিনীর ক্যাপ্টেন পল ল্যাঞ্জিলোটা সাংবাদিকদের বলেন । "

নৌবাহিনী এটিকে "আমেরিকার বৃহত্তম এবং সবচেয়ে দুর্ধর্ষ যুদ্ধজাহাজ," বলে ডাকে। এতে প্রায় দুই ডজন নতুন প্রযুক্তি এবং পুনরায় সম্পূর্ণরূপে ডিজাইন করা একটি ফ্লাইট ডেক রয়েছে, যা অন্যান্য মার্কিন ক্যারিয়ারের তুলনায় ৩০% বেশি ফ্লাইট ধারণে সক্ষম।

ইউএসএস ফোর্ড বিশ্বের বৃহত্তম যুদ্ধজাহাজ, যা নিমিৎজ-শ্রেণীর জাহাজ এবং বিশ্বের তৃতীয় বৃহত্তম চীনের ফুজিয়ান যুদ্ধজাহাজের চেয়ে বড়।

জাহাজটির বর্তমান স্ট্রাইক গ্রুপে কানাডা, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, সুইডেন, স্পেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বাহিনী রয়েছে। মার্কিন নৌবাহিনীর মতে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটিই আটলান্টিক মহাসাগরে সবচেয়ে বড় যৌথ শক্তি প্রদর্শন।

রাশিয়া অবৈধভাবে ইউক্রেন আক্রমণ করার সাত মাস পরে এবং রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন যুদ্ধক্ষেত্রে ভারী ক্ষয়ক্ষতি মোকাবেলায় আরও ৩ লক্ষ সৈন্য যোগ করার আহ্বান জানানোর মাত্র কয়েক সপ্তাহ পরে এই রণতরী মোতায়নের ঘটনাটি ঘটেছে।

স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের একজন পরামর্শক অধ্যাপক এবং ব্রুকিংস ইনস্টিটিউশনের আন্তর্জাতিক আদেশ ও কৌশল প্রকল্পের পরিচালক ব্রুস জোন্স ভয়েস অফ আমেরিকাকে বলেন," আর্কটিক অঞ্চলে ইউক্রেন সংকটের কিছু আগে থেকেই আমরা রাশিয়ার নৌবাহিনীর কার্যক্রমে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখেছি। সুতরাং উত্তর আটলান্টিক একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা যেখানে আমরা রাশিয়াকে প্রতিরোধ করতে যাচ্ছি।"

XS
SM
MD
LG