অ্যাকসেসিবিলিটি লিংক

কন্যাশিশু দিবস উপলক্ষে এক ঘন্টার পুলিশ সুপার হলেন নবম শ্রেণির শিক্ষার্থী


নবম শ্রেণির শিক্ষার্থী ইফরাত জাহান ইশান

বাংলাদেশের ভোলায়, এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন ইফরাত জাহান ইশান নামে এক নবম শ্রেণির শিক্ষার্থী। আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে, প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ)-এর আয়োজনে, বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকালে, ভোলা পুলিশ সুপার কার্যালয়ে শিক্ষার্থী ইফরাত জাহান ইশানকে একঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব দেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম।

ইফরাত জাহান ইশান ভোলা পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ডের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং ঐ বিদ্যালয়ের শিক্ষক মো. ইসমাইল হোসেন সিকদারের মেয়ে।

কার্যালয়ে আসার পর, পুলিশ সুপার সাইফুল ইসলাম শিক্ষার্থী ইশানকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে এক ঘন্টার জন্য সুপারের দায়িত্ব পালনে তাকে সহযোগিতা করেন।

ইফরাত জাহান ইশান জানান, তার প্রতিকী দায়িত্ব পালন কালে তিনি শিশু অধিকার সুরক্ষা, নিরাপত্তা,সমাজের সকল ক্ষেত্রে নারীদের সমান অধিকার নিশ্চিত করা, নির্যাতনের শিকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করা ও নারীরা যাতে নির্যাতনের শিকার না হয়, সেজন্য ব্যবস্থা নিতে সুপারিশ করেছেন।

পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, “ইফরাত জাহান ইশানের সুপারিশ অনুযায়ী, ভোলা জেলা পুলিশকে নারীবান্ধব হিসেবে গড়ে তোলা হবে। ইশানের স্বপ্ন পূরণে, বাংলাদেশে রোল মডেল হিসেবে আমরা কাজ করবো।”

XS
SM
MD
LG