অ্যাকসেসিবিলিটি লিংক

নারী এশিয়া কাপ: ভারতের বিপক্ষে ১৩ রানে জিতলো পাকিস্তান


নারী এশিয়া কাপ

থাইল্যান্ডের কাছে অপ্রত্যাশিত হারের পর, শুক্রবার (৭ অক্টোবর) সিলেটে চলমান নারী এশিয়া কাপে, ভারতকে ১৩ রানে হারিয়েছে পাকিস্তান।

প্রথমে ব্যাট করে পাকিস্তান ছয় উইকেটে ১৩৭ রানের চ্যালেঞ্জিং স্কোর করে। দলের পক্ষে নিদা দার ৩৭ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অধিনায়ক বিসমাহ মারুফ ৩২ রান করেন। ভারতের হয়ে দীপ্তি শর্মা তিনটি ও পূজা ভাস্ত্রকার দুটি উইকেট নেন।

জবাবে, ভারতের অধিকাংশ ব্যাটাররা ভালো শুরু করলেও, ইনিংস বড় করতে ব্যর্থ হন। উইকেটরক্ষক-ব্যাটার রিচা ঘোষ ১৩ বলে সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন দয়ালান হেমলথা। শেষ পর্যন্ত ১৯ ওভার ৪ বলে ১২৪ রানে অল-আউট হয় তারা। পাকিস্তানের হয়ে নাশরা সান্ধু চার ওভারে ৩০ রান দিয়ে তিনটি এবং সাদিয়া ইকবাল ও নিদা দুটি করে উইকেট নেন।

এই পরাজয় সত্ত্বেও, চার ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারত। পাকিস্তান একই পরিমাণ পয়েন্ট অর্জন করলেও, রান রেটে ভারতের থেকে কিছুটা পিছিয়ে রয়েছে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয়ের চার পয়েন্ট। তবে ভালো রান রেটের কারণে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে বাংলাদেশ। থাইল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাত যথাক্রমে চার এবং দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ এবং ছয় নম্বরে রয়েছে। মালয়েশিয়া এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে, তবে কোনো পয়েন্ট অর্জন করতে পারেনি।

XS
SM
MD
LG