অ্যাকসেসিবিলিটি লিংক

ছাত্র অধিকার পরিষদের ২৪ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত


ছাত্র অধিকার পরিষদের ২৪ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। (ফাইল ছবি)
ছাত্র অধিকার পরিষদের ২৪ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। (ফাইল ছবি)

বাংলাদেশ ছাত্রলীগের এক নেতার অভিযোগের ভিত্তিতে করা মামলায় গ্রেপ্তারের একদিন পর, শনিবার (৮ অক্টোবর) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।এর আগে, তাদের আদালতে হাজির করে পুলিশ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ জানান, “শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও ছাত্র অধিকার পরিষদের মধ্যে সংঘর্ষের ঘটনায়, ছাত্রলীগ নেতা মো. নাজিম উদ্দিন বাদি হয়ে, ছাত্র অধিকার পরিষদ সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয় এবং তাদের গ্রেপ্তার করা হয়।”

এর আগে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন আহত ছাত্র অধিকার পরিষদ সদস্যদের ওপর দ্বিতীয়বার হামলা চালায় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। পরবর্তী অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে, পুলিশ ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের নিজেদের হেফাজতে নেয়।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ স্মরণে শুক্রবার (৭ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে ছাত্র অধিকার পরিষদের সমাবেশে ছাত্রলীগের সদস্যরা হামলা চালালে, অন্তত ১২ জন আহত হয়।

XS
SM
MD
LG