অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের নাসিক শহরে বাসে আগুন লেগে নিহত কমপক্ষে ১২, আহত ৩০ জন


ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের নাসিকের একটি মহাসড়কে আগুন লেগে যাওয়া একটি বাসকে দেখছেন লোকজন; অক্টোবর ৮, ২০২২।
ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের নাসিকের একটি মহাসড়কে আগুন লেগে যাওয়া একটি বাসকে দেখছেন লোকজন; অক্টোবর ৮, ২০২২।

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের নাসিক শহরে শনিবার একটি বাসে আগুন লেগে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। আরও দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে এক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন।

ভারতের বানিজ্যিক রাজধানী মুম্বাই থেকে প্রায় ১৯০ কিলোমিটার উত্তরে অবস্থিত নাসিক শহরের পুলিশ কন্ট্রোল রুমের আর একজন কর্মকর্তা জানিয়েছেন,৩০ জনেরও বেশি আহত ব্যক্তিকে স্থানীয় সিভিল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একটি ডিজেল ট্যাঙ্কারে ধাক্কা দেওয়ার পর বাসটিতে আগুন ধরে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও চিত্রে, ভয়াবহ আগুনের ঘূর্ণায়মান শিখা বাসটিকে আচ্ছন্ন করে ফেলতে দেখা যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে বলেন, "নাসিকের বাস দুর্ঘটনায় আমি ব্যথিত। যারা এই দুর্ঘটনায় তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা।" তিনি আরও বলেন, নিহতদের পরিবারকে ২৪,০০ ডলার সহায়তা দেওয়া হবে। আর আহতদের প্রত্যেককে দেওয়া হবে ৬০০ ডলার করে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে পৃথকভাবে মৃতদের পরিবারের জন্য ছয় হাজার ডলার করে আর্থিক সহায়তা ঘোষণা করেছেন। আর, রাজ্য সরকার আহতদের চিকিৎসার জন্য অর্থ প্রদান করবে বলে জানান তিনি।

XS
SM
MD
LG