অ্যাকসেসিবিলিটি লিংক

ভিকারুননিসা স্কুলের ধানমন্ডি শাখার স্থায়ী ক্যাম্পাসের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ


অধ্যক্ষ কামরুন নাহার দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন।

বাংলাদেশের রাজধানী ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমন্ডি শাখার জন্য স্থায়ী ক্যাম্পাসের দাবিতে চলমন অবরোধ প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা। অধ্যক্ষ কামরুন নাহার ঘটনাস্থলে গিয়ে দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায়, তারা এই অবরোধ প্রত্যাহার করে।

মঙ্গলবার (১১ অক্টোবর) স্থায়ী ক্যাম্পাসের দাবিতে ধানমন্ডির মিরপুর সড়ক অবরোধ করেছিল বিদ্যালয়টির শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা স্কুলের ধানমন্ডি শাখা থেকে একটি মিছিল বের করে, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক অবরোধ করে। এতে ব্যস্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষ বিনা নোটিশে ক্যাম্পাস বন্ধের চেষ্টা করছে। যার ফলে এক হাজার ৯০০ শিক্ষার্থীর শিক্ষা জীবন মেঘাচ্ছন্ন হয়ে যাচ্ছে।

স্কুল কর্তৃপক্ষ বলছে, এই ধরনের পদক্ষেপ নেওয়া হয়নি। এ ধরনের কোনও সিদ্ধান্ত কার্যকর করার কথা দৃঢ়ভাবে অস্বীকার করছেন তারা।

বিকাল ৪টার দিকে বিদ্যালয়ের অধ্যক্ষ ঘটনাস্থলে এসে বলেন যে ধানমন্ডি ক্যাম্পাস বন্ধ রাখার বিষয়ে কোনও আলোচনা হয়নি। তিনি আরও বলেন, “ক্যাম্পাসকে স্থায়ী করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।”

XS
SM
MD
LG