অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের হেলিকপ্টার থেকে ব্যাপক গোলা নিক্ষেপ


মিয়ানমার সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর টহল
মিয়ানমার সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর টহল

বাংলাদেশের নাইক্ষ্যংছড়ি সীমান্তে গোলা নিক্ষেপ করেছে মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধ হেলিকপ্টার। সীমান্ত এলাকায় বসবাসকারীরা জানিয়েয়েন,মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত; ঘুমধুমে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ১৮,৩১,৩৪,৩৫ নম্বর পিলার এলাকায় এবং সদর ইউনিয়নের আশারতলী, ফুলতলী, জামছড়ির ৪৫ ও ৪৬ নম্বর পিলার এলাকায়; কিছুক্ষণ পর পর মিয়ানমার হেলিকপ্টার থেকে গোলা নিক্ষেপ করেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. নুরুল আমিন বলেন, “সোমবার (১০ অক্টোবর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদেএলাকা পরিদর্শন শেষে চলে যাওয়ার পর, বিকাল ৪টা থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের ৩৪, ৩৫,৩৬ ও ৩৯ নম্বর পিলার ও রাইট বিজিপি ক্যাম্প ৪৫ ও ৪৬ নম্বর পিলার এবং সালিডং ক্যাম্প এলাকা থেকে বিস্ফোরণের প্রচণ্ড আওয়াজ হচ্ছিল।”

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য মো. আলম বলেন, “সকাল ৭ টা থেকে ৩ টা পর্যন্ত মোট তিন দফা মিয়ানমারের হেলিকপ্টার থেকে গোলা বর্ষণে শব্দ শোনা গেছে। মিয়ানমারের ভেতর থেকেও অনবরত গোলাগুলির আওয়াজও এসেছে।”

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, “কয়েক দিন বন্ধ থাকার পর, আবার গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতি আমাদের মাঝে আতঙ্ক বাড়িয়েছে।”

মিয়ানমারের সীমান্ত জুড়ে বিজিবির টহল বাড়ানো হয়েছে। এছাড়া, সীমান্তের বিভিন্ন পয়েন্টে সম্ভাব্য রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে, নজরদারি বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

XS
SM
MD
LG