অ্যাকসেসিবিলিটি লিংক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশ দলে যুক্ত হলেন সৌম্য ও শরিফুল


সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম

অস্ট্রেলিয়ায় রবিবার (১৬ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে দুজন খেলোয়ারকে পরিবর্তন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।

ব্যাটার সাব্বির রহমান এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের স্থলে বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার এবং বাঁহাতি বোলার শরিফুল ইসলামকে যুক্ত করা হয়েছে। এর আগে নতুন যুক্ত হওয়া খেলোয়াড়রা বিশ্বকাপের এই আসরে স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন। স্কোয়াড চূড়ান্ত করার শেষ মূহুর্তে, শুক্রবার(১৪ অক্টোবর) পরিবর্তন আনলো বিসিবি।

সাব্বির এবং সাইফুদ্দিন এখন নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার অপেক্ষায়। সেখানে বাংলাদেশ দল স্বাগতিক ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলেছে।

গত এশিয়া কাপে প্রত্যাবর্তনের পর, সাব্বির চারটি টি-টোয়েন্টি খেলেছেন। শেষ চার ইনিংসে তিনি সর্বোচ্চ ১৪ রান করেন।সাইফুদ্দিন তার শেষ পাঁচটি টি-টোয়েন্টিতে তিনটি উইকেট পেয়েছেন। সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তিনি ৫০ রান দেন এবং কোনও উইকেট নিতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেট কিপার/সহ অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, এবাদত হোসেন।

XS
SM
MD
LG