অ্যাকসেসিবিলিটি লিংক

বিটিএস সদস্যরা দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীতে কাজ করবে, বলেছে ব্যবস্থাপনা এজেন্সি


ওয়াশিংটনের হোয়াইট হাউজে দৈনিক ব্রিফিং-এর সময় বা থেকে কে-পপ সুপারগ্রুপ সদস্য ভি, জাংকুক, জিমিন, আর এম, জিন, জে-হোপ এবং সুগা। ৩১ মে, ২০২২। ফাইল ছবি।
ওয়াশিংটনের হোয়াইট হাউজে দৈনিক ব্রিফিং-এর সময় বা থেকে কে-পপ সুপারগ্রুপ সদস্য ভি, জাংকুক, জিমিন, আর এম, জিন, জে-হোপ এবং সুগা। ৩১ মে, ২০২২। ফাইল ছবি।

কে-পপ ব্যান্ড বিটিএস-এর সদস্যরা দক্ষিণ কোরিয়ার আইনের অধীনে তাদের বাধ্যতামূলক সামরিক দায়িত্ব পালন করবে। সোমবার তাদের ব্যবস্থাপনা কোম্পানি একথা জানায়। এর সাথে তাদের শৈল্পিক কৃতিত্বের কারণে তাদেরকে বাধ্যতামূলক সামরিক দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া বিষয়ক একটি বিতর্ক কার্যকরভাবে সমাপ্ত হয়েছে।

সামরিক জনশক্তি প্রশাসনের কমিশনার লি কি সিক এই মাসে আইন প্রণেতাদের বলেছিলেন, দেশের সামরিক পরিষেবায় ন্যায্যতা নিশ্চিত করতে বিটিএস সদস্যদের তাদের সামরিক দায়িত্ব পালন করা “বাঞ্ছনীয়”। তার এই বক্তব্যের পরেই এমন ঘোষণা আসে।

সামরিক জনশক্তি প্রশাসনের কর্মকর্তাদের মতে, তালিকাভুক্তির পরে জিন এবং অন্যান্য বিটিএস সদস্যরা নির্দিষ্ট ইউনিট এবং দায়িত্বে নিযুক্ত হওয়ার আগে ৫ সপ্তাহের সামরিক প্রশিক্ষণ পাবেন। এই কর্মকর্তারা জোর দিয়েছিলেন যে গায়কদেরকে দক্ষিণ কোরিয়ার অন্যান্য পুরুষদের মতো একই প্রক্রিয়ার অধীনে যেতে হবে।

বিটিএস সদস্যদের সেনাবাহিনীতে কাজ করতে হবে কিনা তা দক্ষিণ কোরিয়ায় একটি উত্তপ্ত বিতর্কের বিষয় ছিল। কারণ জিন পরের বছরের শুরুতে সামরিক বাহিনীতে সম্ভাব্য তালিকাভুক্তির মুখোমুখি হতে যাচ্ছিল। ডিসেম্বরে জিনের বয়স ৩০ বছর হবে। এই বয়সের পরে পুরুষরা তালিকাভুক্তিকে আর বিলম্বিত করতে পারে না। অন্যান্য সদস্যদের বয়স বর্তমানে ২৫ থেকে ২৯ বছরের মধ্যে। মার্চ মাসে সুগার বয়স ৩০ বছর হবে।

এশিয়াতে বিশাল ফ্যানবেজ তৈরি করার পর বিটিএস তাদের ২০২০ সালের মেগাহিট এবং ব্যান্ডটির প্রথম অল-ইংলিশ গান “ডাইনামাইট”-এর মাধ্যমে পশ্চিমে তাদের জনপ্রিয়তা প্রসারিত করেছে। গানটি এটিকে বিলবোর্ডের হট ১০০-র শীর্ষে প্রথম কে-পপ অ্যাক্টে পরিণত করে। ব্যান্ডটিকে এমনকি জাতিসংঘে বক্তব্য রাখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

XS
SM
MD
LG