অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিম তীরে ইসরাইলি অভিযান; ১ ফিলিস্তিনি নিহত, ৩ জন আহত


পশ্চিম তীরের শহর রামাল্লায়, ইসরাইলি সেনাদের সাথে সংঘর্ষের সময় একজন ফিলিস্তিনি বিক্ষোভকারী গুলতি ছুঁড়ছে। ২০ অক্টোবর, ২০২২।
পশ্চিম তীরের শহর রামাল্লায়, ইসরাইলি সেনাদের সাথে সংঘর্ষের সময় একজন ফিলিস্তিনি বিক্ষোভকারী গুলতি ছুঁড়ছে। ২০ অক্টোবর, ২০২২।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন,পশ্চিম তীরের জেনিনে ইসরাইলি সেনাবাহিনীর সাথে রাতভর সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বৃহস্পতিবার গভীর রাতে ইসরাইলি সৈন্যরা জেনিনের একটি শরণার্থী শিবিরে আটক-অভিযান চালালে এই সংঘর্ষ হয়। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রক শুক্রবার জানিয়েছে,ইসরাইলিদের গুলিতে আহত হওয়ার পরপরই ১ জন ফিলিস্তিনি যুবক নিহত হয়েছে। গুলিতে আহত হয়েছে আরও ৩ জন।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে,সেনারা এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তারের চেষ্টাকালে ঐ সহিংসতা শুরু হয়। সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, “ নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে সন্দেহভাজনরা বিস্ফোরক নিক্ষেপ করে এবং গুলি চালায়। জবাবে, নিরাপত্তা বাহিনী পালটা গুলি চালায়।” তবে, বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

জঙ্গিরা, ইসরাইলে একের পর এক প্রাণ-ঘাতি হামলা চালানোর পর, গত মার্চ মাসে ইসরাইলি বাহিনী পশ্চিম তীরে অভিযান শুরু করে। এর ফলে ঐ অঞ্চলে সৃষ্ট উত্তেজনার মধ্যে, এই সাম্প্রতিক সহিংসতার ঘটনা ঘটলো।

এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, রয়টার্স এবং এএফপি থেকে নেয়া হয়েছে।



XS
SM
MD
LG