অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিম তীরে ইসরাইলি অভিযান; ১ ফিলিস্তিনি নিহত, ৩ জন আহত


পশ্চিম তীরের শহর রামাল্লায়, ইসরাইলি সেনাদের সাথে সংঘর্ষের সময় একজন ফিলিস্তিনি বিক্ষোভকারী গুলতি ছুঁড়ছে। ২০ অক্টোবর, ২০২২।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন,পশ্চিম তীরের জেনিনে ইসরাইলি সেনাবাহিনীর সাথে রাতভর সংঘর্ষে ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বৃহস্পতিবার গভীর রাতে ইসরাইলি সৈন্যরা জেনিনের একটি শরণার্থী শিবিরে আটক-অভিযান চালালে এই সংঘর্ষ হয়। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রক শুক্রবার জানিয়েছে,ইসরাইলিদের গুলিতে আহত হওয়ার পরপরই ১ জন ফিলিস্তিনি যুবক নিহত হয়েছে। গুলিতে আহত হয়েছে আরও ৩ জন।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে,সেনারা এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তারের চেষ্টাকালে ঐ সহিংসতা শুরু হয়। সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, “ নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে সন্দেহভাজনরা বিস্ফোরক নিক্ষেপ করে এবং গুলি চালায়। জবাবে, নিরাপত্তা বাহিনী পালটা গুলি চালায়।” তবে, বিবৃতিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

জঙ্গিরা, ইসরাইলে একের পর এক প্রাণ-ঘাতি হামলা চালানোর পর, গত মার্চ মাসে ইসরাইলি বাহিনী পশ্চিম তীরে অভিযান শুরু করে। এর ফলে ঐ অঞ্চলে সৃষ্ট উত্তেজনার মধ্যে, এই সাম্প্রতিক সহিংসতার ঘটনা ঘটলো।

এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, রয়টার্স এবং এএফপি থেকে নেয়া হয়েছে।



XS
SM
MD
LG