অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকা মহানগরের আবদুল্লাহপুর থেকে মহাখালী পর্যন্ত যানজট, ট্রাফিক সতর্কতা


ঘূর্ণিঝড় সিত্রাং পরবর্তী প্রভাবের বাংলাদেশের রাজধানী ঢাকায় মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে, আবদুল্লাহপুর থেকে মহাখালী পর্যন্ত বেশ কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে যানজট দেখা দেয়। আর টঙ্গীতে চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প দুর্ভোগের মাত্রা বাড়িয়ে তোলে।

দীর্ঘ যানজটের কারণে, খিলক্ষেত থেকে উত্তরা হয়ে গাজীপুরমুখী সড়ক এড়িয়ে চলার জন্য ঢাকাবাসীকে অনুরোধ জানায় ঢাকা মহানগর পুলিশ।

বিআরটি প্রকল্প এলাকার কারণে আবদুল্লাহপুর এলাকা থেকে যানবাহন খুব ধীরগতিতে চলাচল করায়, হোটেল লে মেরিডিয়ান থেকে বিমানবন্দর সড়ক পর্যন্ত, বাস ও ব্যক্তিগত যানবাহনের দীর্ঘ সারির কারণে সৃষ্ট যানজটে আটকা পড়তে হয় নগরবাসীদের।

এদিকে, বাংলাদেশ নৌবাহিনীর সদর দপ্তরের সামনের সড়কে জলাবদ্ধতার কারণে , ফ্লাইওভার দিয়ে খিলক্ষেত এলাকা থেকে বনানীগামী রুটে আরেকটি যানজটের সৃষ্টি হয়। এখানেও মানুষকে বিপাকে পড়তে হয়েছে।

অন্যদিকে, কুড়িল ফ্লাইওভার থেকে নেমে রেডিসন ব্লু হোটেল-এর দিকে যেতেও জলাবদ্ধতা দেখা গেছে। ফ্লাইওভার থেকে বনানীর দিকে আরেকটি যানজট দেখা গেছে।

ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত ডিএমপির যুগ্ম কমিশনার (ট্রাফিক) আবু রায়হান মো. সালেহ বলেন, “সোমবারের অবিরাম বৃষ্টির কারণে নৌবাহিনী সদর দপ্তরের সামনের সড়কসহ বেশ কয়েকটি স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।মঙ্গলবার সকাল থেকে উত্তরা থেকে মহাখালী পর্যন্ত মানুষের ঢল নামে। এ কারণেই এই যানজট।”

ট্রাফিক সতর্কতা

দীর্ঘ যানজটের কারণে মঙ্গলবার খিলক্ষেত থেকে উত্তরা হয়ে গাজীপুরমুখী সড়ক এড়িয়ে চলার জন্য ঢাকাবাসীকে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ। ঢাকা মহানগর পুলিশের উত্তরা ট্রাফিক বিভাগ, জনগণের জন্য একটি সতর্কতা জারি করে বলেছে যে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সৃষ্ট ভারী বর্ষণে ঢাকা-ময়মনসিংহ সড়কের গাজীপুরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এতে বলা হয়, “সড়কে বড় বড় গর্তে জলাবদ্ধতার কারণে খিলক্ষেত থেকে উত্তরা হয়ে মহাখালী পর্যন্ত যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এ অবস্থায় কোনো জরুরি প্রয়োজন ছাড়া নগরবাসীদের এ সড়ক ব্যবহার না করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

XS
SM
MD
LG