অ্যাকসেসিবিলিটি লিংক

প্রতিরক্ষা সহযোগিতা বৃদ্ধিতে বাংলাদেশ-কাতার সমঝোতা স্মারক সই


প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ও কাতারের সশস্ত্র বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আকিল আল-নাবেত।

প্রতিরক্ষা খাতে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ ও কাতার একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

বাংলাদেশের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ও কাতারের সশস্ত্র বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আকিল আল-নাবেত। স্মারক সই অনুষ্ঠিত হয় কাতারের সশস্ত্র বাহিনীর সদর দপ্তরে।

কাতারে বাংলাদেশ দূতাবাস জানায়, এই সমঝোতা স্মারকের মাধ্যমে কাতারের সঙ্গে প্রতিরক্ষা খাতে বাংলাদেশের সহযোগিতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

স্মারকটিতে বলা হয়েছে, বাংলাদেশ ও কাতারের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের নতুন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির চলমান প্রচেষ্টার অংশ হিসেবে স্মারকটি দুই দেশের সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করবে।

ওয়াকার-উজ-জামান ও লেফটেন্যান্ট জেনারেল আল-নাবেত পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে কাতারে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন এবং কাতারের আন্তর্জাতিক সামরিক সহযোগিতা প্রধান ব্রিগেডিয়ার আব্দুল আজিজ আল সুলাইতি উপস্থিত ছিলেন।

XS
SM
MD
LG